আবার পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

  29-04-2019 07:33PM

পিএনএস ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা শুরুর দিন আরেকবার পিছিয়ে আগামী ১৭ মে নির্ধারণ করা হয়েছে। ১০ মে থেকে শুরু হওয়ার কথা ছিল।

পরীক্ষা এক সপ্তাহ পেছানোর বিষয়টি সোমবার নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন। আজই এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

‘আমরা এর আগে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছিলাম আগামী ১০ মে থেকে পরীক্ষা শুরু করা সম্ভব হবে। কিন্তু ওএমআর শিট শতভাগ নির্ভুল রাখতে আরও কিছু দিন সময় আমাদের প্রয়োজন,’ জানিয়ে আকরাম-আল-হোসেন বলেন, ‘বুয়েটকে দিয়ে ওএমআর শিট চেক করিয়ে শতভাগ নির্ভুল রাখার প্রক্রিয়া চলছে।’

পরীক্ষা সঠিক সময়ের মধ্যে শেষ হবে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এই পরীক্ষাটি ৫ ধাপে নিতে চেয়েছিলাম। এখন যেহেতু পরীক্ষার তারিখ এক সপ্তাহ পেছাচ্ছে সে কারণে পরীক্ষা ৪ ধাপে নেওয়া হবে। ফলে সঠিক সময়ের মধ্যেই শেষ করা হবে। ’

প্রাথমিকের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়ে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। এতে লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন