প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সংশোধিত সূচি ঘোষণা

  17-05-2019 05:21PM

পিএনএস ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রকাশিত এই সংশোধিত সূচি অনুযায়ী প্রথম দুই ধাপের পরীক্ষার তারিখ অপরিবর্তিত রয়েছে। ফলে প্রথম ধাপের পরীক্ষা ২৪ মে এবং দ্বিতীয় ধাপের পরীক্ষা ৩১ মে নেওয়া হবে। তবে তৃতীয় ধাপের পরীক্ষার তারিখ ১৪ জুনের পরিবর্তে ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২১ জুনের পরিবর্তে ২৮ জুন নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিন পার্বত্য জেলা বাদে ৬১ জেলায় সর্বমোট ১৩ হাজার পদের বিপরীতে ২৪ লাখ ১ হাজার ৯১৯ প্রার্থী এ পরীক্ষায় অংশ নেবেন। এর আগে চলতি মাসের ১৭ তারিখ থেকে এই পরীক্ষা শুরুর কথা থাকলেও ওই দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা থাকায় এ নিয়োগ পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। আগের সিদ্ধান্ত অনুযায়ী, ২৪ মে, ৩১ মে, ১৪ জুন এবং ২১ জুন সকাল ১০টায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল।

উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পেতে ২০১৮ সালের পুরো অগাস্ট মাস জুরে অনলাইনে আবেদন করেছেন প্রায় ২৪ লাখ চাকরি প্রার্থী। এদিকে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস ঠেকাতে বিগত কয়েক বছর ধরে পরীক্ষার দিন সকালে ডিজিটাল পদ্ধতিতে প্রশ্ন ছাপিয়ে পরীক্ষা নেওয়া হচ্ছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নিয়ে চূড়ান্তভাবে নিয়োগের জন্য মনোনীত করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন