রিফাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ভিপি নুরের

  

পিএনএস ডেস্ক : বরগুনায় রিফাত শরীফের হত্যাকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে রিফাত শরীফ হত্যার বিচারের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ফারুক হাসানসহ সাধারণ শিক্ষার্থীরা।

অতিদ্রুত রিফাত শরীফের খুনিদের গ্রেফতার করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে ভিপি নুরুল হক নুর বলেন, তার এমন শাস্তি নিশ্চিত করুন, যাতে অন্যান্য অপরাধীরা শিউরে ওঠে, অন্যায় করার সাহস না পায়।

দেশে অনিয়মের শাসন চলছে মন্তব্য করে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই যুগ্ম-আহ্বায়ক বলেন, যখন কুমিল্লায় তনুকে হত্যা করা হলো, ফেনীর নুসরাক জাহান রাফিকে পুড়িয়ে মারা হলো। আমরা প্রশাসনের পক্ষ থেকে গতানুগতিক বক্তব্য পেলাম-‘মামলা হলে ব্যবস্থা নেব’। অথচ কোনো রকম মামলা ছাড়াই হত্যাকারীদের গ্রেফতার করা উচিত ছিল। অবস্থা এতো খারাপ যে প্রধানমন্ত্রীকেই নির্দেশ দিতে হয় ব্যবস্থা নেওয়ার। কেন তাকে এ ব্যাপারে নির্দেশ দিতে হয়? একটি দেশ এভাবে চলতে পারে না।

তিনি বলেন, দিনে দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশ্বজিৎকে কুপিয়ে হত্যা করলো ছাত্রলীগের সন্ত্রাসীরা। ২১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে, নিম্ন আদালতে ৮ জনের ফাঁসির রায় হয়েছে। কিন্তু রাজনৈতিক বিবেচনায় ৬ জনের ফাঁসির রায় মওকুফ করা হয়েছে। যদি এই ধরনের বিচারহীনতার সংস্কৃতি চলে, রাজনৈতিক বিবেচনা অপরাধীদের ক্ষেত্রে করা হয়, তাহলে তো দেশে অন্যায় বর্বরতা বাড়বেই।

তিনি আরও বলেন, সমাজ আজ কোথায় গেছে? প্রকাশ্যে একজনকে খুন করা হয়। শিক্ষক-শিক্ষার্থীর প্রতি অবিচার করে দেশে যে ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়েছে। সেখানে মানুষ কথা বলতে ভয় পাচ্ছে।

মানববন্ধনে আখতার হোসেন বলেন, অপরাধের যখন বিচার হয় না তখন সন্ত্রাসীরা সাহস পায়। রাষ্ট্র যতদিন আমাদের নিরাপত্তা নিশ্চিত না করবে ততদিন আমরা এ আন্দোলন চালিয়ে যাবো।

প্রসঙ্গত, গত বুধবার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে নিয়ে ফেরার পথে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনে প্রকাশ্যে খুন হন রিফাত শরীফ। এ সময় নয়ন বন্ড ও রিফাত ফরাজীসহ আরও দুই যুবক ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরিফকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। হত্যার ভিডিও চিত্র ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech