ঢাবি’র আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ!

  

পিএনএস ডেস্ক: ভোর বেলা থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা রোধ করতে এবং প্রশাসনিক কার্যক্রম যাতে কেউ নষ্ট না করতে পারে সেজন্য আন্দোলনকারীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ। নেতা-কর্মীদের সাথে নিয়ে বিভিন্ন ফটকের সামনে সতর্ক অবস্থানে দেখা যায় ছাত্রলীগের নেতা-কর্মীদের।

গত কয়েকদিন যাবৎ সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের অবরোধে অচল হয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ধরণের কার্যক্রম। বন্ধ থাকে ক্লাস পরীক্ষা এবং প্রশাসনিক কাজও।

জানা যায়,অধিভুক্তির স্থায়ী সমাধানে কাজ করছে ছাত্রলীগ। আগামী আগস্টের প্রথম সপ্তার মধ্যে এর একটি যৌক্তিক সমাধান হবে বলে আশ্বস্ত করেছেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী। সে পর্যন্ত আন্দোলনকারীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান করেন তিনি।

আহ্বানে কর্ণপাত না করে আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি এবং আবারও তালা লাগানো কর্মসূচি পালন করতে পারে আন্দোলনকারীরা এমন সন্দেহে ছাত্রলীগ পাহারা দিচ্ছে এমন প্রশ্নে ছাত্রলীগের হল শাখার কয়েকজন নেতা-কর্মীকে জানান, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বাংলাদেশ ছাত্রলীগ সদা প্রস্তুত এবং এটাকে দায়িত্ব মনে করে।সেই বোধ থেকে নির্ঘুম রাত কাটিয়ে আমাদের অবস্থান।

সরেজমিন ক্যাম্পাস ঘুরে দেখা যায়, ছাত্রলীগের বিভিন্ন হল বিভিন্ন ফটকে ভোর ছয়টা থেকে অবস্থান নেয়। সামাজিক বিজ্ঞান অনুৃষদের সামনে মাস্টারদা সূর্যসেন হল, কলা ভবনে মুহসিন ও জহুরুল হক হল ইত্যাদি।

এদিকে সকাল সাড়ে দশটায় আন্দোলনকারীদের পক্ষ থেকে কেন্দ্রীয় গ্রন্থাকারের সামনে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। পরে সেখান থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech