আজ জাবির প্রশাসন ভবন অবরোধ

  



পিএনএস ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ও অপরিকল্পনার অভিযোগে আজ মঙ্গলবার প্রশাসন ভবন অবরোধের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। গত ২৩ আগস্ট আন্দোলনকারীরা প্রশাসনের কাছে তিন দফা দাবি জানান।

দাবি না মানায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ের দুই প্রশাসনিক ভবন অবরোধ করবেন তারা।

আন্দোলনকারীরা জানান, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৭টা ৩০ মিনিট থেকে বিশ্ববিদ্যালয়ের দুই প্রশাসনিক ভবন অবরোধ করা হবে। অবরোধ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

প্রশাসনিক ভবন অবরোধের বিষয়ে আন্দোলনকারী জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, ‘প্রশাসন অপরিকল্পিতভাবে মাস্টারপ্লান বাস্তবায়ন করতে যাচ্ছে। এ ছাড়া মাস্টারপ্লানে দুর্নীতির খবর আমরা বিভিন্ন গণমাধ্যমে পেয়েছি। দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত এবং মাস্টারপ্লান সংশোধন না করা পর্যন্ত আমরা আন্দোলন বন্ধ করব না।’

তিনি আরও জানান, ‘প্রশাসন আমাদের এই যৌক্তিক দাবি উপেক্ষা করছেন। তাই দাবি আদায়ে আজ সকাল সাড়ে সাতটা থেকে প্রশাসনিক ভবন অবরোধ করা হবে।’

আন্দোলনকারীদের দাবিগুলো হলো- রবীন্দ্রনাথ ঠাকুর হলের পাশের তিনটি হল স্থানান্তর করে নতুন স্থানে দ্রুত কাজ শুরু, মেগাপ্রজেক্টের বরাদ্দের টাকা দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত ও টেন্ডারের শিডিউল ছিনতাইকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা এবং উন্নয়ন প্রকল্পের বাকি স্থাপনার কাজ স্থগিত রেখে বিশ্ববিদ্যালয়ের সকল স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনার ভিত্তিতে মাস্টারপ্লান পুনর্বিন্যাস করা।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech