যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু

  

পিএনএস : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২১ ও ২২ নভেম্বর। গত রোববার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যবিপ্রবির ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং অনলাইনে আবেদন পদ্ধতি, ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন এবং ইউনিট/বিভাগ অনুযায়ী শর্তসমূহ পাওয়া যাবে। আবেদনের শেষ সময় আগামী ১৪ অক্টোবর সোমবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত 'এ' ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত 'বি' ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত 'ডি' ইউনিট, সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত 'ই' ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত 'এফ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে এর ফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ৫ জানুয়ারি।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech