ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলা

  

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে এ হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ ৩ দফা দাবিতে কর্মসূচিতে এই হামলা করা হয়।

তিন দফা দাবির মধ্যে রয়েছে, যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া। ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ৩ দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলন ও কয়েকটি বাম সংগঠনের নেতাকর্মীরা। এতে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিক্ষোভ মিছিল শেষে তারা ব্যবসায় শিক্ষা অনুষদে স্মারকলিপি দিতে যান। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরাও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চার দফা দাবিতে স্মারকলিপি দিতে গেলে সেখানে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মারধর শুরু করলে তারা সেখান থেকে চলে আসেন।

এতে কোটা সংস্কার আন্দোলন ও বাম সংগঠনের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এরমধ্যে আসিফ মাহমুদ নামে একজন গুরুতর আহত বলে তারা জানিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা প্রক্টর অফিসে অবস্থান করছেন বলে জানা গেছে। মুহসিন হলে ছাত্রলীগের প্যানেল থেকে জিএস হওয়া মেহেদী হাসান মিজানের নেতৃত্বে এ হামলা হয় বলে ভূক্তভোগীরা অভিযোগ করেছেন।

এছাড়া সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের নেতাকর্মীকে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন বরাবর স্মারকলিপি দিয়েছেন। তারা সবাই ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech