ঢাবির 'গ' ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৫.৪৯ শতাংশ

  26-09-2019 03:04PM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে লিখিত এবং বহুনির্বাচনি উভয় পরীক্ষায় পাস করেছে ৪ হাজার ৩৬২ জন শিক্ষার্থী অর্থাৎ ১৫ দশমিক ৪৯ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষায় এবার পাসের হার ১৫.৪৯ শতাংশ। গত বছর এই পাসের হার ছিল ১০.৯৮% শতাংশ। এবার পাস করেছেন ৪ হাজার ৩৬২ শিক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৮০৭ শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৯ হাজার ৫৮ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৮ হাজার ১৬৯ জন। এমসিকিউতে পাস করেন ৬ হাজার ৮০২জন। এর মধ্যে লিখিত পরীক্ষায় পাস করেন ৪ হাজার ৩৬২জন। বিভিন্ন কারণে ৬৮টি উত্তরপত্র বাতিল হয়েছে।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা অংশ নেয়া শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নাম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বারের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এছাড়া আবেদনকারীরা যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ পেতে পারবেন পরীক্ষার ফল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন