জবির ইউনিট-১’র ফলাফল প্রকাশ

  

পিএনএস ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ইউনিট-১ ( বিজ্ঞান ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদ) শাখার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আক্টোবর) রাত ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jnu.ac.bd-তে বিজ্ঞান শাখার ফলাফল প্রকাশ করা হয়। ইউনিট- ১’র ভর্তি পরীক্ষা কমিটির সমন্বয়কারী অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এবছরের বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষার ১ হাজার ১৫৫ টি আসনের বিপরীতে অংশগ্রহণকারী ২১ হাজার ৪৭১ ( বৈধ পরীক্ষার্থী ) জন পরীক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

এর মধ্যে ১ হাজার ১৫৫ জনকে মেধা ও পছন্দক্রম অনুযায়ী বিষয় প্রদান করা হয়েছে, যারা সরাসরি প্রাপ্ত বিভাগে ভর্তি হতে পারবে।

এবছরই প্রথমবারের মত, অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মেধাতালিকা থেকে আসন সংখ্যা শূন্য থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ পাবে পরীক্ষার্থীরা । ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jnu.ac.bd এবং admission.jnu.info-তে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর ইউনিট-১ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিগত বছরের ন্যায় এবছরও জবিতে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । দুটি শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জোড় রোলধারী শিক্ষার্থীরা প্রথম শিফট ( ১০:০০- ১০:৩০) এবং বিজোড় রোলধারী শিক্ষার্থীরা দ্বিতীয় শিফটে ( ৩:০০-৪:৩০) অংশগ্রহণ করে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech