রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত : ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

  


পিএনএস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মাথায় ছুরিকাঘাত করে আহত করেছে ছিনতাইকারীরা। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনের মাঠে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়।

আহত ফিরোজ আনাম রাবি অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রথমে আহত অবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। তার মাথা এবং পায়ে ছুরিকাঘাত করা হয়েছে।

ফিরোজের সঙ্গে থাকা আবির নামে এক প্রত্যক্ষদর্শী জানান, সন্ধ্যায় ফিরোজ তার বান্ধবীকে নিয়ে স্টেডিয়ামের পাশের রাস্তা দিয়ে হাঁটছিলেন। তখন কয়েকজন দুর্বৃত্তরা তাদের পথরোধ করে পাশেই হবিবুর হলের মাঠে নিয়ে যায়। এ সময় তাদের কাছে থাকা ফোন ও টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। চিৎকার করলে ফিরোজকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন ফিরোজকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এসময় সড়কের দুপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে রাত দেড়টার দিকে তারা আন্দোলন স্থগিত করেন।

এদিকে ছিনতাইকারীদের হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাত ১১টার দিকে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী শিক্ষার্থী বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত তিনজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার জয়নাল আবেদীন।

তিনি বলেন, হামলায় আহত শিক্ষার্থী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করা হয়েছে। শিক্ষার্থীর দেয়া তথ্য বিশ্লেষণ করে আমরা তিনজনকে ইতিমধ্যেই শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নাম প্রকাশ করছি না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করা হবে।

এ বিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা ছিনতাইকারীদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে পদক্ষেপ নিতে বলেছি। পুলিশ কয়েকজনকে শনাক্ত করেছে। হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে। সূত্র : ইউএনবি

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech