ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৩.০৫ শতাংশ

  

পিএনএস ডেস্ক :ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের প্রথম বর্ষ ২০১৯-২০ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পাসের হার ১৩.০৫ শতাংশ।

রোববার (২০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। এরমধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ১৪ হাজার ১৮১জন এবং সমন্বিত পাস করেছেন ১১ হাজার ২০৭ জন।

ক' ইউনিটে ১ হাজার ৭৯৫টি আসনের জন্য ভর্তিচ্ছুক আবেদনকারীর সংখ্যা ছিল ৮৮ হাজার ৯৭০জন।

বিষয় পছন্দক্রম ফরম পূরণের সময়সীমা:

পাস ছাত্রছাত্রীরা আগামী ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে admission.eis.du.ac.bd বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech