ঢাবি 'ক' ইউনিটের সংশোধিত ফলাফল প্রকাশ

  

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিটের ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশিত হয়েছে। রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। এবার পাসের হার ১৫.৯৩ শতাংশ।

এর আগে, ২০ অক্টোবর এই ইউনিটের ফলপ্রকাশ করা হয়েছিলো। কিন্তু কারিগরি ত্রুটির কারণে ওই ফলাফলে অসামঞ্জস্যতার অভিযোগ পাওয়া গেলে ওই দিনই তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ৮৫ হাজার ৮৭৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১৩ হাজার ৬৮৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। বিজ্ঞান অনুষদের অধীন 'ক' ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৭৯৫টি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। মোবাইলে মেসেজ করেও এই ফলাফল জানা যাবে।
'ক'-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৮ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান করে আগামী ২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech