বিএড স্কেল পাচ্ছেন আরও ৫২ শিক্ষক

  22-11-2019 10:30PM

পিএনএস ডেস্ক : বিএড স্কেল পাচ্ছেন এসএসসি ভোকেশনালের আরও ৫২ জন শিক্ষক। প্রাথমিক যাচাইয়ে সনদ সঠিক থাকায় এসব শিক্ষকের বিএড স্কেলের আবেদন এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। একই সাথে এইচএসসি বিএমের ৮ জন প্রভাষককে সহকারী অধ্যাপক স্কেল ও এসএসসি ভোকেশনালের ৩ জন শিক্ষককে টাইমস্কেল দেয়ার সুপারিশ করা হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য জানায়।

জানা গেছে, এমপিও আবেদন বাছাই কমিটির সিদ্ধান্তের আলোকে এ ৫২ শিক্ষকের বিএড সনদের বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোর প্রত্যয়ন পাওয়ার পর আবেদনগুলো অনুমোদন কমিটির সভায় উত্থাপন করা হবে। এছাড়া চাকরির ধারাবাহিকতা সন্তোষজনক হওয়ায় ও কাম্য অভিজ্ঞতা থাকায় এইচএসসি বিএমের ৮ জন প্রভাষকের সহকারী অধ্যাপক স্কেল প্রাপ্তির আবেদন ও এসএসসি ভোকেশনালের ৩ জন শিক্ষকের টাইমস্কেল প্রাপ্তির আবেদন এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করা হয়েছে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, গত বছরের জুলাইয়ে জারি করা এমপিও নীতিমালার আলোকে গত ২০ নভেম্বর এসব শিক্ষকের আবেদন এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করা হয়। এমপিও আবেদন বাছাই কমিটির ৮ম সভার সিদ্ধান্ত অনুসারে এসব শিক্ষকের নাম সুপারিশ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন