দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  10-12-2019 10:32PM

পিএনএস, আবদুল হান্নান মিলটন : রাজধানী ঢাকার বহুল আলোচিত যাত্রাবাড়িতে অবস্থিত দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ একটি সুনাম ধন্য বিশ্ববিদ্যালয় কলেজ। আর তার মানসম্মত শিক্ষা ও ছাত্র-ছাত্রীদের মানসিক, শারিরিক ও সকল প্রকার বিকাশ সুনাম বৃদ্ধি করতে বর্তমান সুযোগ্য সভাপতি (গভর্নিং বডি দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ) কে. এম. মোজাম্মেল হক, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাবা সায়রা বেগম এর উদ্যোগে আয়োজিত এবং মতিউর রহমান, আবুল কাশেম পাটোয়ারি (সদস্য গভর্নিং বডি দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ) এর পর্যবেক্ষণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

চলতি ডিসেম্বর মাসের (০৮-১২) তারিখ পর্যন্ত এই কার্যক্রম চলবে এবং চুড়ান্ত বাছাই পর্ব আগামী ১৪ ডিসেম্বর বার্ষিক পুরষ্কার বিতরণী নানাবিধ অনুষ্ঠানের মধ্যদিয়ে শিক্ষার্থীদের মানসিক শারিরিক, পারষ্পরিক সম্পর্ক বিকাশের উন্নয়ন ঘটবে।

এই আয়োজন ছাত্র-ছাত্রীদের সহ শিক্ষা ও পাঠ্যবই এর বাহিরে শিক্ষামুলক মনোযোগ সৃষ্টি, সচেতনতা, ছাত্র-শিক্ষকের আন্তরিক বন্ধন, খেলাধুলা, আনন্দ এবং মেধার পূর্ণ বিকাশের জন্য খুবই প্রয়োজন। যার ফলে শিক্ষার্থীরা তাদের নিজেদের বিকাশের মধ্যদিয়ে দেশের ও দেশের কল্যাণে ভূমিকা রাখবে, আত্মউন্নয়নে মনোযোগী হবে।

উক্ত আয়োজক কমিটিতে প্রধান দায়িত্বরত রয়েছেন, নাজিবা সহযোগী অধ্যাপক ও (বিভাগীয় প্রধান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), কাউসার হক , (বিভাগীয় প্রধান, মার্কেটিং বিভাগ), জিয়াউল আহসান (শরীর চর্চা শিক্ষক)। সার্বিক সহযোগীতায় একরামুল হক (উপাধ্যক্ষ)। সার্বিকভাবে তদারকি ও দিক-নির্দেশনায় সমির হোসেন, সহকারী অধ্যাপক (পরিসংখ্যান বিভাগ এবং শিফ্ট ইনচার্জ অনার্স শাখা)।

এছাড়া ছাত্র-ছাত্রীদের খেলাধুলা পরিচালনা ও অনুপ্রেরণায় দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সকল শিক্ষক শিক্ষিকা মন্ডলীগণ যাদের মধ্যে উল্ল্যেখযোগ্য সাখাওয়াত হোসেন, সানোয়ার হোসেন, তাহেরা আক্তার, জুয়েলা জেবুন্নেসাসহ অনেকে। শৃঙ্খলায় কাজ করছে উক্ত কলেজ রোভার স্কাউটস গ্রুপ। সার্বিক সহযোগীতা ও প্রধান আলোকচিত্র (ফটোগ্রাফি) সহযোগীতায় অভাবনীয় ভুমিকা রাখছে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ফটোগ্রাফি ক্লাব। সকলের পারষ্পরিক সহযোগীতায় দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ বিশ্বের এবং সময়ের সাথে তাল মিলিয়ে চলে এক অনন্য উচ্ছতায় নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন উক্ত কলজের সম্মানিত অধ্যক্ষ মহোদয়। তারই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বলে জানা যায় এবং সেই সাথে সংশ্লিষ্ট সকলের সহযোগীতাও চোখের পড়ার মতো।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন