ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই বাসচালকের বিরুদ্ধে ব্যবস্থা

  10-01-2020 11:38AM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই বাসচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে হাসান ও সালাম নামে ওই দুই বাসচালককে বহিষ্কার করা হয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ক্ষণিকা বাস পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিফাত হাসান নিশ্চিত করেছেন।

ওই চালকদের উত্যক্তের বিষয়টি জানিয়ে গতকাল ঢাবির এক ছাত্রী সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়, যা অনেকেরই দৃষ্টি আকর্ষণ করে।

শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণসহ নানা অভিযোগ রয়েছে ওই দুই চালকের বিরুদ্ধে। তবে ওই দুই চালক বিশ্ববিদ্যালের নিয়োগকৃত নয়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি)। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।

এ বিষয়ে রিফাত হাসান গণমাধ্যমকে জানান, ওই দুই চালক হাসান এবং সালামের নামে এর আগেও অনেক অভিযোগ এসেছে। গতকাল এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তাদের বহিষ্কারে ব্যবস্থা নিতে সুপারিশ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিআরটিসি কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ক্ষণিকা বাস থেকে রাজধানীর কুর্মিটোলা এলাকায় নামার পর ধর্ষিত হন। তিনি সঠিক জায়গায় নামতে পারেননি বলে অভিযোগ রয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন