প্রাথমিকে নিয়োগ পাবে আরও এক লাখ শিক্ষক

  

পিএনএস ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সঙ্কট সৃষ্টি হয়েছে সমগ্র বিশ্বে। আতঙ্কে রয়েছে বিশ্ববাসী। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, এ পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ১৯৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১২ হাজার ৪২৫ জন।

এর মধ্যে নতুন করে আবারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকসহ বিভিন্ন স্তরে এক লাখেরও বেশি শিক্ষক নিয়োগ দেয়ার কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল হোসেন।

আজ বৃহস্পতিবার (৭ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর জানায়, রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ‘বাংলাদেশে প্রাক-প্রাথমিক শিক্ষা: বাস্তবায়ন-অভিজ্ঞতা এবং সম্ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে গণশিক্ষা সচিব এ কথা বলেন।

সচিব বলেন, বর্তমানে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে এক বছর মেয়াদি (পাঁচ থেকে ছয় বছর) প্রাক-প্রাথমিক শিক্ষা চালু করা হয়েছে। শিশুর যথাযথ বিকাশের জন্য কমপক্ষে দুই বছর মেয়াদি (চার থেকে ছয় বছর) প্রাক-প্রাথমিক শিক্ষা চালু করতে হবে। এজন্য সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোর সহযোগিতাও দরকার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আরো বলেন, আগামী বছর থেকেই দুই বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষা চালুর জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। আর এজন্য আগামী ৫ বছরে এক লাখের বেশি শিক্ষক নিয়োগ করা হবে।

পিএনএস/ এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন