আগস্টেই প্রাথমিকের নিয়োগ!

  

পিএনএস ডেস্ক : সারা দেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানা গেছে। চলতি জুলাই মাসে করোনা সংক্রমণ কমতে শুরু করলে আগামী আগস্ট মাসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে জানা গেছে।
|

বিষয়টি নিশ্চিত করে ডিপিই মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। জুলাই মাসের শেষ দিকে করোনার সংক্রমণ কমে যায় তাহলে আগস্টে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আর জুলাইয়ে যদি পরিস্থিতি একই থাকে, তবে আশা করছি সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব।

এই মুহূর্তে আমাদের কাছে প্রাথমিক বিদ্যালয়ে সাত হাজার শূন্যপদ থাকার তথ্য আছে জানিয়ে মহাপরিচালক বলেন, আমরা সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শূন্য হওয়া পদ সংখ্যা জানতে চেয়েছিলাম। এ পর্যন্ত ৭ হাজার শূন্য পদের তথ্য পেয়েছি। আগামী ছয় মাসে এই সংখ্যা ১২-১৪ হাজারে পৌঁছাবে।

এছাড়া প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগের যে প্রস্তাবনা আমরা জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। জনপ্রশাসন মন্ত্রণালয় সেই প্রস্তাবে অনুমোদন দিয়েছে। ফলে ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে। এতে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট থাকবে না।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ লাখ ৯৭ হাজার ৮৬৪ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন