২৫ দিন বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

  

পিএনএস ডেস্ক : শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে দেশের সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত, মহামারী করোনার কারণে আগামী ৬ আগস্ট পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে মহামারি পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় সে ছুটি আরও বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছিল মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা। অবশেষে তা আগামী ৩১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এর আগে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আগামী ৬ আগস্ট পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বর্ধিত করার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, বিভিন্ন এলাকাকে করোনা ভাইরাস সংক্রমণের হারের ভিত্তিতে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউনের আওতায় আনার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বর্ধিত করা হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় পরবর্তীতে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বর্ধিত করা হয় যা এখনও চলমান রয়েছে। মহামারির কারণে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন