পুলিশ-প্রশাসনের সবাই খারাপ না: রাশেদ খান

  12-10-2020 04:44PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান বলেছেন, আমাদের পুলিশ-প্রশাসনের সবাই খারাপ না। অনেক মানবিক পুলিশ দেখি। কিন্তু গুম, খুন, নির্যাতনের সঙ্গে যারা জড়িত আমরা তাদের সমালোচনা করতেই পারি। এটা আমাদের সাংবিধানিক অধিকার। আমাদের পুলিশবিদ্বেষী ভাববেন না।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে শাহবাগে নেতাকর্মীদের গ্রেফতার ও গুমের প্রতিবাদে এবং আটককৃতদের মুক্তির দাবিতে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে এমন মন্তব্য করেন পরিষদের এ নেতা।

রাশেদ খান বলেন, আমাদের সংগঠনের চারজন নেতাকে ডিবি পরিচয়ে আটক করা হয়েছে। পুলিশ আটক করেছে সেটাও স্বীকার করেনি, তাহলে তারা কোথায়?

তিনি বলেন, বাংলাদেশের মতো একটা রাষ্ট্রে এমন নিষ্ঠুর কাজ কখনো কাম্য নয়। স্বাধীন দেশ বলা হলেও আমরা প্রকৃতপক্ষে স্বাধীন নয়। অবিলম্বে নেতাকর্মীদের আমাদের কাছে পৌঁছে দিন, এমন হীন কাজে মেতে উঠবেন না।


উল্লেখ্য, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও ঢাবি কমিটির সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং সাংগঠনিক সম্পাদক আসিফ মাহমুদকে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। আর সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব হোসেনকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে দায়ের করা মামলায় ছাত্র অধিকার পরিষদের দুইজনকে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

তারা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা

রোববার রাতে রাজধানী থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন ডিএমপির গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) রাজীব আল মাসুদ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন