বাংলাদেশের জনৈক অভিনেত্রীর পর পুরুষের স্পার্ম গ্রহনের আগ্রহ প্রকাশ

  

পিএনএস : বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা জাহিদ হাসানের স্ত্রী এবং নৃত্য শিল্পী, মডেল ও অভিনেত্রী মৌ পর পুরুষের স্পার্ম গ্রহনের আগ্রহ প্রকাশ করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। ইতপূর্বে ভারতের প্রখ্যাত অভিনেত্রী রেখা বাস্তব জীবনে পর পুরুষের স্পার্ম গ্রহনের আগ্রহ প্রকাশ করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন। এরপর এ রকম নেতিবাচক আগ্রহ উপমহাদেশের আর কাউকে প্রকাশ করতে দেখা যায়নি। অবশ্য রেখা পরবর্তীতে পর পুরুষের স্পার্ম গ্রহন করেছিলেন কি না তা জানা যায়নি। তবে তিনি একাধিক সন্তানকে দত্তক নেয়ার পাশাপাশি এতিম শিশুদের ভরণপোষণ করে মা হওয়ার স্বাদ কিছুটা হলেও পূরণ করেছিলেন। কিন্তু ঐতিহ্যবাহী পরিবারের সন্তান মৌ এই ধরনের নেতিবাচক চরিত্রে অভিনয় করে তাঁর শুভাকাংখী এবং ভক্ত অনুরাগীদেরও বিরাগভাজন হয়েছেন। তাঁরা অনেকেই দাবী জানিয়েছেন, এই জাতীয় বক্তব্য সম্বলিত নাটকের অভিনয় থেকে তিনি যাতে দূরে থাকেন। কারণ, মৌ একজন আদর্শ ঘরণীর প্রতীক। জাহিদ হাসান ও মৌ-এর সংসার নিয়ে কখনোই কোন সমালোচনা বা কুৎসা সৃষ্টি হয়নি। কিন্তু এই নাটকে স্পার্ম গ্রহনের আগ্রহ প্রকাশ করায় তা পরিবারের সকল সদস্য মিলে টিভি দেখার ক্ষেত্রে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করতে পারে।



উল্লেখ করা যেতে পারে যে, চলচ্চিত্রের অগ্রহনযোগ্য অংশ বাতিলের জন্য সেন্সর বোর্ড নামের একটি প্রতিষ্ঠান থাকলেও টিভির ক্ষেত্রে এই ধরণের কোন প্রতিষ্ঠান না থাকায় এক শ্রেণীর নাট্যকার অশ্লীল ও অগ্রহনযোগ্য বক্তব্য সম্বলিত নাটক তৈরী ও প্রচার করার সুযোগ পাচ্ছে।
অভিনেত্রী মৌ অভিনীত সমালোচিত এই নাটকের নাম ‘শূণ্যতা এবং এক বিন্দু পূর্ণতা’। এই নাটকের কাহিনীতে দেখানো হয়েছে, একজন নারী একা তার জীবন পার করে দিতে চান। কিন্তু তিনি একটি সন্তান চান। এ কারণে তিনি টেস্ট টিউব বেবি নেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি খুঁজে বের করেন একজন স্পার্ম ডোনার। এরকম একটি গল্প নিয়ে নির্মাণ হচ্ছে নাটক ‘শূণ্যতা এবং এক বিন্দু পূর্ণতা’। নাটকটি রচনা করেছেন আহসান কবির লিটন, পরিচালনা করছেন পারভেজ আমিন। এ নাটকে স্পার্ম ডোনার চরিত্রে অভিনয় করছেন ইন্তেখাব দিনার। আর স্পার্ম গ্রহিতার চরিত্রে অভিনয় করছেন মৌ।
অগ্রহনযোগ্য ও অশ্লীল বক্তব্য সম্বলিত নাটকটি প্রচার না করার জন্য জাহিদ হাসান ও মৌ ভক্তরা বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech