আলোচনায় আব্রাম খান জয়

  24-02-2018 06:03PM

পিএনএস ডেস্ক :বাবা-মায়ের বিচ্ছেদের পর স্বাভাবিকভাবে আলোচনায় আছেন সন্তান আব্রাম খান জয় (শাকিব-অপুর ছেলে)। জয়ের বয়স সবে বছর পেরিয়ে দুইয়ে পড়ল। ইতোমধ্যে বাবা-মায়ের বিচ্ছেদ! ছেলের এ অনিশ্চিত জীবনে কে থাকছেন তার সঙ্গে? বাবা নাকি মা? ভরণপোষণ কে করবেন?

এমন প্রশ্ন সবার মুখে মুখে। আইন অনুযায়ী সন্তান মায়ের কাছে থাকবে। এ ক্ষেত্রে ছেলে সন্তান সাত বছর এবং মেয়ে সন্তান বয়ঃসন্ধিকাল পর্যন্ত মায়ের কাছে থাকবে। মানে সাত বছর বয়স পর্যন্ত জয় থাকছেন অপুর কাছে। তার পর কী হবে সেটা তখনই জানা যাবে। আর এই সাত বছর অপু ও জয়ের ভরণপোষণের দায়িত্ব বহন করবেন শাকিব খান।

তবে শাকিব যদি দায়িত্ব পালন না করেন সে ক্ষেত্রে চেয়ারম্যান সালিশির মাধ্যমে আলাপ-আলোচনা করে বিষয়টি মীমাংসা করতে পারেন। আবার তালাক যে পক্ষ থেকেই দেওয়া হোক না কেন স্ত্রী দেনমোহর পাওয়ার অধিকারী। কাজেই বিয়ের দেনমোহর বাবদ অপুকে সাত লাখ টাকা পরিশোধ করবেন শাকিব খান, এটা আইনের বিধান।

দেনমোহর ও ভরণপোষণের বিষয়ে শাকিব খান কোনো কথা না বললেও অপু দিয়েছেন সোজাসাপ্টা উত্তর। তিনি বলেন, “ওর (শাকিব খান) টাকায় সন্তানকে বড় করতে চাই না। লড়ছি একাই লড়ব। একাই সন্তানকে বড় করে তুলব, মানুষ করব। স্ত্রী-সংসার-সন্তান সব কিছু ত্যাগ করে যিনি ‘ক্যারিয়ার’কে উঁচু থেকে উঁচুতে নিয়ে যাওয়ার স্বপ্নে বিভোর, বিচ্ছেদের পর তার এক টাকাও ছেলেকে স্পর্শ করাব না।”

মানে মা অপু বিশ্বাসের কোলেই মানুষ হবেন জয়। জন্মের পর পিতার ভালোবাসা থেকে ‘বঞ্চিত’ এ সন্তান বেড়ে উঠছে মায়ের কাছেই। যদিও এতদিন সন্তানের ভরণপোষণ আর দেনমোহরের টাকা চেয়েছেন অপু।

কিন্তু এবার সাফ জানিয়েছেন, শাকিবের কাছ থেকে এক টাকাও নেবেন না। সন্তানের খরচের ব্যাপারে তার কাছে আমার কোনো দাবি নেই। তাই শাকিবকে জয়ের জন্য এক টাকাও দিতে হবে না।

সূত্রঃ আমাদের সময়

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন