জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে জালিয়াতি, দোষীদের শাস্তি দাবি

  22-04-2018 04:58PM

পিএনএস ডেস্ক: জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে জালিয়াতকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে এফডিসির ১৮ সংগঠনের সমন্বয়ে গড়া চলচ্চিত্র পরিবার। গতকাল শনিবার (২১ এপ্রিল) এফডিসিতে পরিচালক সমিতির কার্যালয়ে এক বৈঠকে এই দাবি করা হয়। বৈঠকে দ্রুত সিনেমা হলগুলোতে সরকারিভাবে প্রজেকশন মেশিন বসানো ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার জালিয়াতি নিয়ে বক্তারা আলোচনা করেন।

এ সময় চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি দ্রুত আমাদের সিনেমা হলগুলোতে প্রজেকশন মেশিন বসানোর জন্য। আমরা কোনো ব্যক্তি মালিকানার নিয়ন্ত্রণে থাকতে চাই না।

জানা গেছে, ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘নিয়তি’ ছবির নৃত্য পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীর নাম এসেছে হাবিবের। কিন্তু হাবিব জানিয়েছেন, এই ছবিটি তিনি কাজই করেননি। পরিচালকও বিষয়টি স্বীকার করেছেন। তবে এই ছবির জন্য হাবিব জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও অন্য আরও একটি ছবির জন্য এগিয়ে আছেন তিনিই।

চলচ্চিত্র পরিবারের দাবি, নিজের কাজ দিয়েই হাবিব দেশের সবচেয়ে সম্মানজনক পুরস্কারটি পেতে চান। তাহলেই তিনি খুশি।

বিষয়টি নিয়ে চিত্রনায়ক ফারুক বলেন, একটা দেশের সর্বোচ্চ পুরস্কার হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একটা ছেলে জানেই না তবুও নৃত্য পরিচালক হিসেবে তার নাম দেয়া হয়েছে। এটা ভারতীয় নৃত্য পরিচালক দিয়ে কাজ করিয়ে হাবিবের নাম দেয়া হয়েছে। কারণ ভারতীয় কাউকে দিয়ে কাজ করলে ওয়ার্ক পারমিট থাকতে হয়। সে কারণেই এমন জালিয়াতি করা হয়েছে। আর এই ধরনের জালিয়াতির সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

বৈঠকে বক্তারা অভিযোগ করেন, হাবিবকে এখনও ওই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ফোন দিয়ে নানা প্রলোভন দেখানো হচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, জ্যেষ্ঠ নৃত্য পরিচালক মাসুম বাবুল, হাবিব প্রমুখ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন