ফের আইনি ঝামেলায় সালমান

  24-04-2018 11:43AM


পিএনএস ডেস্ক: কয়েক দিন আগেই বিরল প্রজাতির দুটি কৃষ্ণসার হরিণ হত্যার দায়ে পাঁচ বছরের সাজা হয়েছিল সালমানের। দুই রাত কারাবাস শেষে জামিন পেয়েছিলেন এই বলিউড তারকা। আর জামিন না পেতেই ফের আইনি ঝামেলায় জড়াতে হচ্ছে তাকে।

জুম টিভির খবরে প্রকাশ, ডিসেম্বরে রাজস্থানের বাল্মীকি সম্প্রদায়ের উদ্দেশে বাজে মন্তব্য করেন সালমান। আর এ অভিযোগে ভারতের ছয়টি আলাদা জায়গা থেকে এফআইআর ধার্য করা হয় সালমানের বিরুদ্ধে। একই অভিযোগে রাজ্য পুলিশ যেন আর এফআইআর গ্রহণ না করে, এই মর্মে আদালতে আবেদন করেছেন সালমান।

সালমানের আবেদন গ্রহণ করেছেন ভারতের সর্বোচ্চ আদালত। শুধু তাই নয়, ছয়টি আলাদা অভিযোগের পরবর্তী কার্যক্রম ২৩ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। মামলার অপর অভিযুক্ত হলেন বলিউড তারকা শিল্পা শেঠি। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির প্রচারের সময় একটি রিয়েলিটি শোতে গিয়েছিলেন সালমান। সেখানে বিচারক ছিলেন শিল্পা শেঠি।

শোতে একটি বিশেষ মুহূর্তে নাচ প্রদর্শন করেন শিল্পা। সেখানে শিল্পার নাচকে ‘ভাঙ্গি’ বা মদ্যপ নাচ হিসেবে অভিহিত করেন সালমান। আর এতেই চটে যায় বাল্মীকি সম্প্রদায়। সালমানের মন্তব্য পছন্দ হয়নি তাঁদের। এ ঘটনার রেশ ধরে রাজস্থানে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবি প্রদর্শনে বিঘ্ন ঘটালে গোটা সম্প্রদায়কে উল্লেখ করে বাজে মন্তব্য করে বসেন সালমান।

বর্তমানে ‘ভারত’ ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন সালমান। ১০ বছরের দীর্ঘ বিরতির পর ‘ভারত’ ছবির মাধ্যমে সালমানের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির সাফল্যের পর ‘ভারত’ ছবিতে আরো একবার আলি আব্বাস জাফরের পরিচালনায় কাজ করছেন সালমান। ২০১৯ সালের ঈদকে লক্ষ্য করে নির্মিত হচ্ছে ছবিটি।

এ ছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে সালমান অভিনীত ‘রেস-৩’। সালমান ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন জ্যাকলিন ফার্নান্দেজ। ছবিটির নেতিবাচক চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ‘দোবারা সি ইউ এভিল’খ্যাত তারকা সাকিব সেলিম। পর্দায় সাকিব সেলিমকে সঙ্গ দেবেন ‘জয় হো’খ্যাত অভিনেত্রী ডেইজি শাহ। এ ছাড়া অভিনয় করতে যাচ্ছেন ববি দেওল। প্রথম ও দ্বিতীয় খণ্ডে অভিনয় করা অনিল কাপুরও থাকছেন তৃতীয় খণ্ডে। ছবিতে তাঁকে দেখা যাবে সালমানের বাবার চরিত্রে। ২০১৮ সালের ঈদকে কেন্দ্র করে ‘রেস-৩’ চলচ্চিত্রটির মুক্তি পাওয়ার কথা রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন