‘পাঙ্কু জামাই’ ছবির ভুয়া পোস্টার নিয়ে একি বললেন পরিচালক!

  06-06-2018 04:48AM

পিএনএস ডেস্ক : শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘পাঙ্কু জামাই’ ছবির রঙচঙা একটি পোস্টার সোশাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে গত তিনদিন যাবৎ। এরপরেই অভিযোগ পাওয়া যায়, এই পোস্টারটি তেলেগু ছবি ‘কৃষ্ণার্জুনা যোদ্ধাম’ (১২ এপ্রিল, ২০১৮ মুক্তি) থেকে নকল করা হয়েছে। পোস্টারে দেখা গেছে, ওই ছবির নায়ক নানী যে স্টাইলে দাঁড়িয়ে আছেন, নায়ক শাকিব খানও সেভাবে দাঁড়ানো।

নানীর পরনে গাঢ় রঙের লাল শার্ট, তার ভেতরে কালো স্যান্ডোগেঞ্জি, গলায় মাদুলি; শাকিব খানের পরনেও লাল শার্ট, কালো স্যান্ডোগেঞ্জি, গলায় মাদুলি। তেলেগু নায়ক নানীর শরীর রেখে গলার উপর থেকে শাকিব খানের মুখ বসানো হয়েছে! এ কারণে নায়ক শাকিব খান অভিনীত মুক্তি প্রতীক্ষিত ছবিটি নিয়ে অনেকেই সমালোচনা করছেন। বলছেন, শাকিব খানের মতো একজন শীর্ষ নায়কের ছবির পোস্টার নকল কেন হবে?

যদিও ছবির পোস্টার কেমন হবে সেটি নায়কের উপর বর্তায় না! বিষয়টি নিয়ে ‘পাঙ্কু জামাই’ ছবির পরিচালক আবদুল মান্নানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে আজ (মঙ্গলবার) দুপুরে তিনি বলেন, ‘পাঙ্কু জামাই’ ছবির যে পোস্টার প্রকাশ হয়েছে সেটি ভুয়া পোস্টার, অফিসিয়াল নয়। কই থেকে এই পোস্টার আসলো আমি জানি না।

পরিচালক আবদুল মান্নান বলেন, এই পোস্টার আমাদের নয়। একটা গ্রুপ দেশিয় ছবির ভালো চায় না। তারাই এটা করেছে বলে আমার ধারণা। আর ফেসবুকে পাওয়া গেছে বলে বিশ্বাস করতে হবে এমনটা ঠিক না। কারণ, এর আগে রাজ্জাক সাহেব, এটিএম সাহেব, শাবানা, অমিতাভ বচ্চনের মতো স্টারদের মৃত্যু গুজব ছড়িয়েছে এই ফেসবুকের মাধ্যমে।

তিনি বলেন, পোস্টারে সেন্সর বোর্ডের স্বাক্ষর থাকে সেটি নেই। পাঙ্কু জামাই ছবির অফিসিয়াল পোস্টার এখনও তৈরি হয়নি। পোস্টার নির্মাণের কাজ চলছে। যে পোস্টারটি নকল বলা হচ্ছে, প্রকাশিত হয়েছে তার সঙ্গে এই ছবি নির্মাণের সঙ্গে যুক্ত কারও সংশ্লিষ্টতা নেই। দর্শকদের বলছি, প্লিজ আপনারা বিভ্রান্ত হবেন না। আর দু-চারদিন অপেক্ষা করেন, মৌলিক পোস্টার প্রকাশ হবে। গান, টিজার, ট্রেলার একে একে সব প্রকাশ হবে।

শাকিব-অপুর ‘পাঙ্কু জামাই’ ছবির শুটিং শুরু হয়েছিল ২০১৬ সালে। শুটিং শুরুর কিছুদিন পর মা হওয়ার জন্য নায়িকা অপু বিশ্বাস লাপাত্তা হয়ে গেলে থেমে গিয়েছিল ছবির কাজ অনিশ্চয়তার মুখে পড়েছিল ছবিটি। এরপর অপু ফিরে এলে কয়েকদিন শুটিংয়ের মাধ্যমে কাজ শেষ করেন। তবে শোনা যায়, শাকিবের কিছু অংশের কাজ অসম্পূর্ণ রয়েছে। এমনকি ছবিতে অভিনয় করেছেন পুষ্পিতা পপি নামে আরেক নায়িকা।

তিনিও অভিযোগ করে বলেছেন, শুটিং শেষ না করেই ‘পাঙ্কু জামাই’ মুক্তি দেয়া হচ্ছে। এ বিষয়ে আবদুল মান্নান বলেন, এসব কথায় কান না দিয়ে দর্শক হলে গিয়ে ছবিটা দেখলে বুঝতে পারবে পরিপূর্ণ কিনা। আমি ছবির পরিচালক, আমি তো জানি শুটিং শেষ হয়ে কি হয়নি। সব সংশয় দূর হবে ছবিটি দেখলে।

‘পাঙ্কু জামাই’ গেল বুধবার সেন্সরে জমা পড়ে। গতকাল (সোমবার) সেন্সরবোর্ড এই ছবিকে আনকাট সেন্সর প্রদান করে। আজ অথবা আগামীকাল পরিচালক আবদুল মান্নান সেন্সর বোর্ড থেকে সনদ গ্রহণ করবেন। তিনি বলেন, ছবির কাজ অসম্পূর্ণ থাকলে সেন্সর বোর্ড তো আর আনকাট ছাড়পত্র দিত না। পরিচালক বলেন, ‘পাঙ্কু জামাই’ পুরোপুরি দেশি ছবি, মৌলিক গল্পের ছবি। আগামী ঈদে মুক্তি পাবে। এতে কোনো সন্দেহ নেই।

এই ছবির কোনো প্রচারণায় পাওয়া যাচ্ছে না এর নায়িকা ও নায়িকাকে। এ নিয়ে পরিচালক বলেন, সেন্সর পেয়েছে এটা নায়ককে জানিয়েছি। তিনি কক্সবাজার আছেন। তার সঙ্গে আমার যোগাযোগ আছে। আশা করবো, ঢাকা ফিরে তিনি প্রচারণায় অংশ নেবেন।

‘পাঙ্কু জামাই’ ছবির সেন্সর ছাড়পত্রের বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সরবোর্ডের সদস্য ও চিত্রপরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, গতকাল (সোমবার) ‘পাঙ্কু জামাই’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। আমি ছবিটি দেখেছি। কোনো অসামঞ্জস্য পাইনি। আমার কাছে মনে হয়েছে, এটি একেবারে পরিপূর্ণ একটি ছবি।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন