‘মিশন: ইমপসিবল’-৬ এ ২৫০০০ ফুট উঁচু থেকে টম ক্রুজের লাফ!

  07-06-2018 03:57PM

পিএনএস ডেস্ক : বর্তমানে চলছে ‘মিশন: ইমপসিবল-ফলআউট’ ছবির দৃশ্যধারণ। এই ছবির জন্য স্কাইডাইভ দিয়েছেন টম ক্রুজ। এর মাধ্যমে আবারও গোয়েন্দা ইথান হান্ট চরিত্রে দেখা যাবে ৫৫ বছর বয়সী এই মার্কিন তারকাকে। ছবির ২ মিনিট ৩৭ সেকেন্ড ব্যাপ্তির একটি শুটিংয়ের ভিডিও এসেছে ইউটিউবে।

সারাবিশ্বে চলচ্চিত্র প্রেমিদের কাছে দুর্দান্ত জনপ্রিয় এক নাম টম ক্রুজ। বয়স তার কাছে সবসময়ই পরাজিত। যে বয়সে ঢাকার সিনেমার নায়কেরা অবসরে গিয়ে বিলীন হয়ে যায় সেই বয়সে তিনি লাফ দিয়ে পাড়ি দিয়ে বেড়াচ্ছেন বহুতল ভবনের এ মাথা থেকে ও মাথা। চষে বেড়াচ্ছেন পাহার-নদী।

এক ভবন থেকে আরেক ভবনে লাফ দিয়ে যাওয়া, উঁচু ভবনে ঝুলে থাকা, হাজার হাজার ফুট ওপরে উড়োজাহাজের বাইরে দাঁড়ানো, এমন আরও অনেক কিছুই করে দেখিয়েছেন টম ক্রুজ। এবার আরও একবার ঝুঁকি নিয়ে সিনেমার শুটিং করলেন এই অভিনেতা।

ইউটিউবের ২ মিনিট ৩৭ সেকেন্ড ব্যাপ্তির একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ২৫ হাজার ফুট উঁচুতে একটি উড়োজাহাজের পণ্য ওঠানামার দরজা দিয়ে শূন্যে লাফ দিচ্ছেন টম ক্রুজ। মাটি থেকে দুই হাজার ফুট উঁচুতে থাকাকালে নিজের প্যারাস্যুট উন্মুক্ত করেন তিনি। কাজটা ছিল টম ক্রুজের জন্য বিশাল ঝুঁকির। চুল পরিমাণ ভুল হলেই ঘটে যেতে পারতো বড় বিপদ। ঘণ্টায় ২২০ মাইল গতিতে সামনের দিকে ঝুঁকে নামতে হচ্ছিল বলে বায়ু চাপের কারণে তার অসুস্থ হয়ে পড়ার আশঙ্কা ছিল। এছাড়া দুশ্চিন্তা আর মানসিক স্থিতিশীলতা হারানোর মতো পীড়ায়ও ভুগতে পারতেন তিনি। তবে শুটিংয়ের আগে ১০০ বারেরও বেশি অনুশীলন করে নিয়েছিলেন তিনি। মহড়ার জন্য বানানো হয়েছিল বায়ু নিরোধক যন্ত্র। তাই খুব বেশি বেগ পেতে হয়নি।

‘মিশন: ইমপসিবল-ফলআউট’ হলো ‘মিশন: ইমপসিবল’ সিরিজের ষষ্ঠ কিস্তি। এটি মুক্তি পাবে আগামী ২৭ জুলাই। এতে আরও অভিনয় করেছেন ‘সুপারম্যান’ তারকা হেনরি ক্যাভিল, সিমন পেগ, অ্যালেক ব্যাল্ডউইন, রেবেকা ফার্গুসন।

ভিডিওতে দেখুন টম ক্রুজের লাফ দেওয়ার ভিডিও দেখতে ক্লিক করুন:

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন