নায়িকা হতে চেয়েছিলেন না জয়া! - বিনোদন - Premier News Syndicate Limited (PNS)

নায়িকা হতে চেয়েছিলেন না জয়া!

  

পিএনএস ডেস্ক: লাস্যময়ী চেহারা আর নিপুণ অভিনয় দিয়ে দুই বাংলা মাতিয়ে বেড়াচ্ছেন অভিনেত্রী জয়া আহসান। ঢাকাই শোবিজের এই গুণী অভিনেত্রীর জনপ্রিয়তা পশ্চিমবঙ্গে কোনো অংশে কম না। সেখানকার নির্মাতা-প্রযোজক থেকে শুরু করে দর্শক, সবার কাছেই জয়ার গ্রহণযোগ্যতা দারুণ।

শুক্রবার (১০ আগস্ট) পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে জয়া আহসানের নতুন ছবি ‘ক্রিসক্রস’। বিরসা দাশগুপ্ত পরিচালিত এই ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার ও সোহিনী সরকার। এই ছবির মুক্তি উপলক্ষে কলকাতার একটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন জয়া।

সেখানে ‘ক্রিসক্রস’ ছবিতে একাধিক নায়িকার সঙ্গে অভিনয় প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘রাজকাহিনি’ ছবিতে আরো ছোট জায়গা ছিল। ছোট জায়গায় নিজেকে প্রমাণ করাটা বেশি চ্যালেঞ্জিং। তাছাড়া যখন আমি কোনো চরিত্র করব বলে রাজি হই, তখন অন্যদের নিয়ে ভাবি না। কে কত স্ক্রিন প্রেজেন্স পেল, কার কত প্রোমোশন হল ভাবি না। আমি শুধু নিজেরটুকু নিয়ে ভাবি। এটা আমার স্কুলিং। সে জন্যই হয়তো ক্যারেক্টার প্লে করতে পছন্দ করি। নায়িকা হওয়ার আগ্রহ ছিল না আমার।

একসঙ্গে পাঁচজন সহ-অভিনেত্রীর সঙ্গে অভিনয় করতে ঝামেলা হয়েছে কিনা জানতে চাইলে জয়া বলেন, অনেকেরই এমন ধারণা আছে। কিন্তু আমাদের তো কোনো ঝামেলা হয়নি। ওদের সঙ্গে কাজ করে আমার খুব ভাল লেগেছে। মিমি, নুসরাতের সঙ্গে আমার প্রথম কাজ। তবে আগে থেকেই আলাপ ছিল। আর সোহিনী, প্রিয়াঙ্কা তো আগের বন্ধু। আমাদের সবার শুটিং একসঙ্গে ছিল এমনও নয়। দু’-তিন দিন ছিল একসঙ্গে। শুটিং শেষ করার পর আফটার পার্টিও হত আমাদের।

শুধু ‘ক্রিসক্রস’ নয়, এই সাক্ষাৎকারে জয়া আহসান তার প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’ নিয়েও কথা বলেন। ‘দেবী’ ছবিতে মিসির আলিকে পূর্নাঙ্গ রূপে দেখা যাবে কিনা? এমন প্রশ্নের উত্তরে জয়া বলেন, দেখুন, বইতে আছে নীল খামে চিঠি আসার কথা। সেটা দিয়েই রিলেশন তৈরি হয়েছিল। এখনকার পরিস্থিতিতে এটা তো ফেসবুক ছাড়া বোঝাতে পারবো না। ফলে এই ধরনের পরিবর্তন রয়েছে। তবে মূল প্রসঙ্গটা ঠিক রাখার চেষ্টা করেছি। আমার মিসির আলি পুরো বইয়ের মতো নয়। একটু অন্য রকম। কিন্তু বিশ্বাসযোগ্য। আমি খুব চেষ্টা করেছি আসলের কাছাকাছি থাকতে।

আগামী সেপ্টেম্বরে মুক্তির কথা রয়েছে ‘দেবী’ ছবির। শুধু বাংলাদেশে নয়, ভারতেও ছবিটি মুক্তি দিতে চান জয়া আহসান। এই ছবিতে জয়া আহসানের সঙ্গে আরো অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, ইরেশ যাকের ও শবনম ফারিয়া প্রমুখ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech