সালমানের বিরুদ্ধে ফের এফআইআরের নির্দেশ

  

পিএনএস ডেস্ক : ক'দিন পরই মুক্তি পাওয়ার কথা রয়েছে বলিউড ভাইজান সালমান খানের বোন-জামাই আয়ুশ শর্মার ছবি 'লাভরাত্রি'র। সালমানের হোম প্রডাকশনের এই ছবিটি নিয়ে আবার শুরু হলো বিতর্ক। আর সে বিতর্কে অস্বস্তিতে পড়েছেন স্বয়ং সালমান খান।

বিতর্ক ছবিটির নাম নিয়ে। নবরাত্রির সঙ্গে ছবির নামের মিল নিয়েই যত ঝামেলা। ছবির এমন নামকরণে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করা হয়েছে- এই অভিযোগ করা হয় ছবিটির নির্মাতাগোষ্ঠীর বিরুদ্ধে। যার ফলস্বরূপ সালমান খানসহ আটজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছেন বিহারের মুজফফরপুর আদালত।

'লাভরাত্রি' নাম হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করেছে- এমন অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন এক আইনজীবী। তাঁর সেই মামলার প্রেক্ষিতেই বিহারের মুজফফরপুরের আদালত সালমান খান ও আরো সাতজন অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছেন বলে সংবাদ সংস্থা এএনআই জানায়।

প্রসঙ্গত, দুর্গাপূজার সময় ৯ দিন ধরে নবরাত্রি পালন করা হয়।

উল্লেখ্য, এ বছরের শুরুতে ছবির এই নাম নিয়ে আপত্তি তুলেছিল বিশ্ব হিন্দু পরিষদ। পরিষদটির ইন্টারন্যাশনাল ওয়ার্কিং প্রেসিডেন্ট অলোক কুমার সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছিলেন, দেশে এই ছবি প্রদর্শন করতে দেব না। কিছুতেই হিন্দুদের ভাবাবেগে আঘাত করা যাবে না।

সালমান খান প্রডাকশনসের এই ছবিতে অভিনয় করেছেন আয়ুশ শর্মা। যিনি সম্পর্কে সালমান খানের বোন-জামাই। ছবিতে নায়িকার চরিত্রে দেখা যাবে ওয়ারিনা হুসেনকে।

আগামী মাসের ৫ তারিখ 'লাভরাত্রি' মুক্তি পাওয়ার কথা। ছবি ঘিরে এমন বিতর্কের কারণে 'লাভরাত্রি'র মুক্তি বিলম্বিত হতে পারে বলে মনে করছেন অনেকে।

সূত্র : এএনআই, হিন্দুস্তান টাইমস

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech