এক প্রশ্নের উত্তরে কোটিপতি!

  04-10-2018 09:40AM


পিএনএস ডেস্ক: কার কপাল কখন খুলে যায় এটা সৃষ্টিকর্তা ছাড়া কেউই জানেন না। আসলেই তাই। তাইতো ভারতের আসামের বাসিন্দা বিনিতা জৈন মাত্র একটি প্রশ্নের উত্তর দিয়েই হয়ে গেলেন কোটিপতি। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঞ্চালিত চলতি বছরের ‘কওন বনেগা ক্রোড়পতি’র প্রথম সিজনে এক কোটি টাকা পুরস্কার জিতেছেন তিনি।

পেশায় গৃহশিক্ষিকা ও দুই সন্তানের মা বিনিতা সাত কোটির প্রশ্ন অবধি পৌঁছে খেলা ছেড়ে দেন। কেননা, সেই প্রশ্নের সঠিক উত্তর তিনি জানতেন না। তার হাতে কোনো লাইভলাইনও ছিল না। তবে বিনিতার এদিনের খেলায় অত্যন্ত গর্বিত ও খুশি সঞ্চালক অমিতাভ বচ্চন।

শো-এর ১৩ নম্বর অর্থাৎ ৫০ লাখ টাকার প্রশ্নেই বিনিতা তার সবকটি লাইফলাইন খুইয়ে ফেলেছিলেন। ১৪ নম্বর প্রশ্নটি ছিল এক কোটি টাকার। তাকে প্রশ্ন করা হয়েছিল, ‘কোন মামলা শুনতে সবচেয়ে বড় সাংবিধানিক বেঞ্চ গঠিত হয়েছিল সুপ্রিম কোর্টে?’ এই প্রশ্নের চারটি অপশন ছিল, গোলকনাথ মামলা, অশোকা কুমার ঠাকুর মামলা, শাহ বানো মামলা এবং কেশবানন্দ ভারতী মামলা।

এই প্রশ্নটি শোনা মাত্রই বিনিতার মুখে চওড়া হাসি ফুটে ওঠে। কারণ এর সঠিক উত্তর তিনি জানতেন। সেই মতো চতুর্থ উত্তর কেশবানন্দ ভারতী মামলাকে লক করতে বলেন। যদিও লক করার আগে বেশ কিছুটা সময় মন দিয়ে উত্তরটি ঝালিয়ে নেন তিনি। ৭:৬ অনুপাতে এই মামলার রায় ঘোষণা হয়েছিল।

বিনিতার উত্তর সঠিক হওয়ার পর সঞ্চালক অমিতাভ বচ্চনসহ উপস্থিত দর্শকরা আনন্দে ফেটে পড়েন। অমিতাভ বচ্চন বলেন, ‘এই সিজনের প্রথম কোটিপতি পেয়ে গেছি আমরা। এটাকে অত্যন্ত বড় জয় বলে উল্লেখ করেন বিগ বি।

এর পরই আসে শেষ প্রশ্ন, যার মূল্য সাত কোটি টাকা। কম্পিউটার স্ক্রিনে ভেসে ওঠে, ‘স্টক টিকারের আবিষ্কারক কে?’ কিন্তু এ প্রশ্নের সঠিক উত্তর জানতেন না বিনিতা। যার কারণে সেই মুহূর্তে খেলা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

তারপরও অপশনে দেয়া চারটি উত্তর থেকে তাকে গেস করতে বলেন অমিতাভ বচ্চন। অপশনগুলো হচ্ছে, এডওয়ার্ড কালাহান, থমাস এডিসন, ডেভিড গ্যাসটেটনার এবং রবার্ট বার্কলে। বিনিতা প্রথম অপশনটি লক করতে বলেন।

বিনিতা বেছে নেন প্রথম অপশন এডওয়ার্ড কালাহান। সঞ্চালক অমিতাভ বচ্চন উত্তরটিকে সঠিক বলে ঘোষণা করেন। তিনি বলেন, ‘বিনিতা যদি খেলা না ছেড়ে এই উত্তরটি দিতেন, তবে তিনি সাত কোটি টাকা জিততে পারতেন।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন