অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

  

পিএনএস ডেস্ক : নানা পাটেকরের পর আবার এক নামী অভিনেতার বিরুদ্ধে উঠল যৌন হেনস্তার অভিযোগ। তবে এবার অভিযোগ আরও গুরুতর। ‘সংস্কারি’ অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে উঠেছে ধর্ষণের অভিযোগ।

নয়ের দশকের এক চিত্রনাট্যকার ও প্রযোজক বিনতা নন্দা অলোক নাথের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন। ফেসবুকে সম্প্রতি এই নিয়ে একটি লম্বা পোস্টে করেছেন তিনি।

লিখেছেন, তিনি এই মুহূর্তের জন্য অপেক্ষা করছিলেন। যার বিরুদ্ধে তার অভিযোগ, তিনি মাদকাসক্ত ও নির্লজ্জ। কিন্তু সেই যুগে তিনি ছিলেন টেলিভিশনের বড় একজন তারকা। আর সেই কারণেই সব দোষ তার চাপা পড়ে যেতো।

বিনতা আরও জানান, টেলিভিশন শো ‘তারা’র প্রধান অভিনেত্রীর শ্লীলতাহানি করেছিলেন অলোক নাথ। শুটিং সেটে অভিনেতা ওই অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণ করেন। অভিনেত্রী ঘটনার পর অভিযোগ জানান। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার, সেই সময় সেটের সবাই চুপ ছিল। কেউ কোনও প্রতিবাদ করেনি। তারপরই প্রযোজনা সংস্থা ঠিক করে, তারা আর অলোক নাথের সঙ্গে কাজ করবে না। কিন্তু কোনওভাবে অভিনেতা তা জানতে পারেন। সেইদিন সেটে তার ডাক পড়ার আগে পর্যন্ত তিনি অ্যালকোহল নিচ্ছিলেন। ক্যামেরা রোল হওয়ার পর অলোক নাথ অভিনেত্রীর দিকে আগ্রাসী হন। তৎক্ষণাৎ তাকে ঘুরিয়ে চড় মারেন অভিনেত্রী।

পরে এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, তিনি যার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তিনি হলেন অলোক নাথ। ‘সংস্কারী’ হিসেবে তিনি খ্যাত ঠিকই। কিন্তু আসলে অভিনেতার স্বরূপ হল এটাই।

এর পর বিনতা নিজের সঙ্গে হওয়া একটি ঘটনার কথা জানান। তিনি লেখেন, অলোক নাথের বাড়ির পার্টিতে তাকে ধর্ষণ করা হয়েছিল। রাত দু’টোর দিকে অলোক নাথের বাড়িতে পার্টি চলছিল। তার পানীয়তে কিছু মিশিয়ে দিয়েছিলেন অভিনেতা। তিনি কিছু বুঝতে পারেননি। রাতে তিনি ফাঁকা রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। তখন একজন তাকে লিফট দিতে চান। ওই ব্যক্তিকে বিশ্বাস করে তার। গাড়িতে চড়ে বসেন অভিনেত্রী। তারপর কী হয়েছে, তিনি জানেন না। পরের দিন যখন তিনি ঘুম থেকে ওঠেন, বুঝতে পারেন, তার পেটে অসহ্য যন্ত্রণা হচ্ছে। বুঝতে পারেন, তাকে ধর্ষণ করা হয়েছে। তাকে বাড়িতে দিয়ে যাওয়া হয়। তিনি যখন ঘটনার কথা প্রকাশ করতে যান, সবাই তাকে চুপ করে যেতে বলে। ঘটনাটি থেকে বেরিয়ে আসার পরামর্শ দেয়।

ঘটনার পর তিনি আবার কাজে যোগ দেন। কারণ তার তখন টাকার দরকার ছিল। তবে তিনি যা করেছেন, তা আর কাউকে না করার অনুরোধ জানিয়েছেন বিনতা। বলেন, এই ধরনের ঘটনা ঘটলে সবার উচিত তা প্রকাশ্যে আনা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech