পাকিস্তানের পতাকা ওড়ানোয় যে বিপদের মুখে সালমান

  

পিএনএস ডেস্ক : সিনেমার দৃশ্যে চিরপ্রতিন্দ্বন্দ্বী পাকিস্তানের পতাকা ওড়ানো নিয়ে তোপের মুখে পড়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। বিক্ষুব্ধ ভারতীয়রা এঘটনায় পুলিশের কাছে সালমান খানের বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে।

পাঞ্জাবের একটি গ্রামের ‘ভারত’ ছবির শুটিং চলছি। এই ছবি পরিচালক আলী আব্বাস জাফর চেয়েছিলন পাঞ্জাবের ওয়াগাহ সীমান্তে একটি দৃশ্য ধারণ করবে। যদিও নিরাপত্তার কারণে তা সম্ভব হয়নি। এরপরই পাঞ্জাবের একটি গ্রামে পুনরায় সেট সাজায় ‘ভারত’ টিম।

সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু পাকিস্তানের পতাকা সম্বলিত খুঁটিটি পোঁতা হলে গ্রামবাসী চরম ক্ষুব্ধ হন, যদিও সিনেমার প্রয়োজনেই তা করা হয়েছে। পরে গ্রামের কয়েকজন স্থানীয় পুলিশের কাছে সালমান খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

বিব্রতকর পরিস্থিতি এড়াতে সালমান খান ও পুরো ‘ভারত’ টিম শুটিং সেট গুছিয়ে ফেলে এবং মুম্বাইয়ে উদ্দেশে রওনা দেয়।

সংবাদমাধ্যম এশিয়ান এজকে একটি সূত্র জানিয়েছে, ‘ভারতের মাটিতে পাকিস্তানের পতাকা ওড়ানো নিয়ে স্থানীয় অধিবাসীদের অনেকেই হতাশ। এর আগেও আমরা কাশ্মীর ও মুম্বাইয়ে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম, ইন্ডিয়া-পাকিস্তান ক্রিকেট ম্যাচ চলাকালে পাকিস্তানের পতাকা ওড়ানো হয়েছিল।’

‘যদিও চলচ্চিত্রের শুটিংয়ের জন্য, তবু স্থানীয় কিছু সংগঠন হতাশা ব্যক্ত করেছে। সালমানের বিরুদ্ধে শুধু যে পুলিশকে লিখিত অভিযোগ দিয়েছে এমন নয়, তারা শুটিং সেটের চারপাশ ঘিরে রেখেছিল; এমনকি হোটেলেও, যেখানে সালমান পতাকা ওড়ানো নিয়ে নিজের মত প্রকাশ করতে চেয়েছিলেন। সর্বোপরি, এটা একটি ছবির শুটিং, কিন্তু স্থানীয়রা তা বুঝতে চাইছে না’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech