‘ফারুকী ভাই না থাকলে এই ইন্ডাস্ট্রিতে আমি জন্মাতাম না’

  23-03-2019 12:56PM

পিএনএস ডেস্ক :তরুণ নির্মাতা আদনান আল রাজীব। মূলত, বিজ্ঞাপন নির্মাতা হিসেবেই পরিচিত তিনি। তবে তার পরিচালনায় বেশ নাটকগুলোও বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে।

দেশের বড় বাজেটের বেশিরভাগ বিজ্ঞাপন এখন তার প্রতিষ্ঠান ‘রানআউট ফিল্মস’ থেকেই নির্মাণ হয়। মুম্বাইয়ের মতো বড় ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন তিনি।

আদনান জানালেন, ‘রানআউট’ নামটা আরেক অভিনেতা, পরিচালক ইফতেখার আহমেদ ফাহমীর দেয়া। ২০০৯ সালে এর যাত্রা শুরু। বাংলাদেশের পাশাপাশি ভারতে ‘এক্সপ্রেস মানি’ ও সম্প্রতি মুম্বাইয়ে বলিউডের আর্টিস্ট রোহিত তিওয়ারি, সালিনা প্রকাশকে নিয়ে ভারতের আইসিআইসিআই ব্যাংকের একটি বিজ্ঞাপন নির্মাণ করেছেন। বর্তমানে জনপ্রিয় পানীয় কোকাকোলার টিভিসির কাজ করছেন।

এবার আদনান আল রাজীব বর্তমানে চলচ্চিত্র পরিচালনার কথা ভাবছেন। জানালেন, চলচ্চিত্রের গল্প লিখছি। যেকোনো সময় চলচ্চিত্র পরিচালনায় আসবো। এখন পর্যন্ত আমি যে গল্পটা দর্শকদের বলতে চাই সেটা পাগলের মতো আমাকে তাড়া করে না। একবার গল্প বাছাই করি, এরপর আবার বাদ দিই। ১২-১৩টি স্ক্রিপ্ট রেডি আছে। এখন চলচ্চিত্রের জন্য মার্কেটটাও রেডি। যেকোনো সময়ই শুরু করবো।

পড়াশোনা ইংরেজি সাহিত্য নিয়ে কিন্তু পেশায় পরিচালক। ক্যারিয়ারের এমন যাত্রা নিয়ে আদনান জানালেন, একটা সময় নিজের খরচ চালাতে না পেরেই ফারুকী ভাইয়ের কাছে কাজ শেখা শুরু করি। তখন বুঝতাম না সহকারী পরিচালকের কাজ কি? যখন বুঝতে শুরু করলাম তখন মজা লাগলো এবং ফারুকী ভাইয়ের সহকারী হিসেবে একের পর এক কাজ করতে থাকলাম। তাই ফারুকী ভাই না থাকলে এই ইন্ডাস্ট্রিতে আমি জন্মাতাম না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন