সুবীর নন্দীর অবস্থা ভালো না,পরিস্থিতি জটিল: চিকিৎসক

  

পিএনএস ডেস্ক : একুশে পদক পাওয়া জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ। ১৪ এপ্রিল রোববার রাতে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন। সাথে সাথে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। হাসপাতালে সুবীর নন্দীকে আইসিইউ ভর্তি করা হয়।

জরুরি বিভাগে নেওয়ার পর রাত ১১টার দিকে তার হার্ট অ্যাটাক হয়। এরপর দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয় এই শিল্পীকে। ৭২ ঘণ্টা পর তার শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত বলা যাবে।

সুবীর নন্দী এখন সিএমএইচে ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

এদিকে সোমবার সকালে সুবীর নন্দীকে দেখতে তার পরিবারের পক্ষ থেকে সিএমএইচে যান জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। সেখান থেকে ফিরে এসে গণমাধ্যমকে তিনি বলেন, ‘অবস্থা ভালো না। সুবীর নন্দী দীর্ঘদিন ডায়াবেটিস রোগে ভুগছেন। তার হার্টে বাইপাস অপারেশন হয়েছে। কিডনির সমস্যা আছে। নিয়মিত ডায়ালাইসিস করাতে হয়। গতকাল হাসপাতালে আনার পর তার মারাত্মক কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। সব মিলিয়ে পরিস্থিতি জটিল। এখন তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।’

জানা যায়, সুবীর নন্দী পরিবার নিয়ে মৌলভীবাজার আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকে ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে চলে আসেন তারা। গুণী এই শিল্পী ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন। তার পরিবার বিমানবন্দর স্টেশনে তাকে নিয়ে তৎক্ষণাৎ নেমে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তাকে দ্রুত সিএমএইচ হাসপাতালে ভর্তি করান।

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য সুবীর নন্দী পান দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech