বিয়ে করে মুসলিম হয়েছেন যেসব বলিউড নায়িকারা!

  08-05-2019 03:19PM

পিএনএস ডেস্ক: সব কিছু বিসর্জন দিয়েও ভালোবাসার মানুষটিকে পেতে চায় সবাই। কিন্তু ভালোবেসে বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ায় যদি ধর্ম? তা হলে নিজের জন্মগত ধর্মও বিসর্জন দিতে প্রস্তুত থাকেন অনেকে। এমন ঘটনা ঘটেছে বলিউড তারকাদের ক্ষেত্রেও।
জেনে নেয়া যাক এমন সারা জাগানো বলিউড তারকাদের নাম, যারা বিয়ের জন্য মুসলমান হয়েছেন।

হেমা মালিনী
ড্রিমগার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেমকাহিনীর কথা অনেকেই জানেন। তাদের বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্ররসঙ্গে বিবাহবিচ্ছেদে রাজি ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দুজনেই ইসলাম ধর্মগ্রহণ করে বিয়ে করেন। মুসলিম ধর্মে যেহেতু একাধিক বিবাহ আইন রয়েছে, সেহেতু তারা এভাবে বিয়ে করে সংসার শুরু করেন।

শর্মিলা ঠাকুর
বলিউডের স্বনামধন্য অভিনেত্রীদের তালিকায় রয়েছেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর। অভিনয়ে অসামান্য অবদানের জন্য ২০১৩ সালে পদ্মভূষণ পদকে ভূষিত হন এ অভিনেত্রী। প্রেমের সম্পর্কের পরিণতি দিতেই ধর্ম পরিবর্তনের পথ বেছে নেন শর্মিলা। ইসলাম ধর্ম গ্রহণ করে তিনি ভারতীয় সাবেক ক্রিকেট ক্যাপ্টেন মনসুর আলি পতৌদিকে বিয়ে করেন। শর্মিলার তিন সন্তানের সাইফ আলি খান, সোহা আলি খান, সাবা আলি খান প্রত্যেকেই ইসলাম ধর্মের অনুসারী।

মমতা কুলকার্নি
৯০’র দশকে বেশ কয়েকটি হিন্দি সুপার হিট ছবির নায়িকা তিনি। সেই মমতা কুলকার্নি হঠাৎ করেই পর্দা থেকে উধাও! কারণটি হল, ২০১৩ সালে মমতা তার প্রেমিক ভিকি গোস্বামীকে (ধর্মান্তরিত হয়ে মুসলমান হলেও ভিকি নিজের নাম পাল্টাননি) করেন এবং ইসলাম ধর্ম গ্রহণ করেন। বর্তমানে এই প্রেমিক যুগল কেনিয়ার রাজধানী নাইরোবিতে বাস করছেন।

আয়েশা টাকিয়া
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আয়েশা টাকিয়া। হিন্দু হয়েও আয়েশা টাকিয়া দীর্ঘ সময় প্রেম করেছেন মুসলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে। এরপর ২০০৯ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। বিয়ের আগেই আয়েশা ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি কখনোই ধর্মান্তরের বিষয়টি প্রকাশ করেননি।

অমৃতা সিং
জন্মসূত্রে শিখ ধর্মের অনুসারী ছিলেন বলিউড অভিনেত্রী অমৃতা সিং। পরবর্তীতে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে পতৌদির নবাব মনসুর আলী-শর্মিলার সন্তান অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করেন। যদিও বিয়েটি শেষ পর্যন্ত টেকেনি।

পিএনএস/ এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন