শাকিবের ‘পাসওয়ার্ড’ নকল নয়!

  06-07-2019 04:44PM

পিএনএস ডেস্ক : ঈদল ফিতরে মুক্তি পায় শাকিব খান অভিনীত ও প্রযোজিত সিনেমা ‘পাসওয়ার্ড’। ছবিটি প্রেক্ষাগৃহে আসার আগে থেকে নানা আলোচনা ও সমালোচনায়। বিশেষ করে এ ছবিটির নির্মাতার আগুনে ঘি ঢালার মতো বক্তব্যের কারণে বিষয়টি ঘোলাটে হয়ে যায়।

ছবিটি মুক্তির আগে থেকেই উঠেছিলো নকলের অভিযোগ। তবে মুক্তির পর এটি নকল বলে আবারো অভিযোগ ওঠে। এমন অভিযোগে এনে সপক্ষে পরিচালক মালেক আফসারীর নজিরবিহীন বক্তব্য প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে অভিযোগপত্র জমা দেয় নাট্য ও বিজ্ঞাপন নির্মাতা আনন্দ কুটুম। বলা হয়, কোরিয়ান ছবি ‘দ্য টার্গেট’ থেকে নকল করা হয়েছে ‘পাসওয়ার্ড’।

সম্প্রতি সেন্সরে ছবিটি প্রদর্শীত হওয়ার পর সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু বলেন, ছবিটির কিছু অংশ, বিশেষ করে অ্যাকশন দৃশ্যের সাথে বিদেশী ছবির সাথে ‘পাসওয়ার্ড’-এর কিছু মিল আছে। তবে শুরু থেকে শেষ ফ্রেম টু ফ্রেম বা গল্পে কোনো মিল নেই। তাই নকলের অভিযোগটা পুরোটা সত্যি না। যদি ফ্রেম টু ফ্রেম বা গল্পে পুরো মিল পাওয়া যেত তাহলে ভিন্ন ব্যবস্থা নেওয়া হত।

ছবিটির সহ-প্রযোজক মো. ইকবাল জানান, বৃহস্পতিবার (৪ জুলাই) সেন্সরবোর্ডর সদস্যরা ছবিটি আবার দেখেছেন। ছবিটি দেখার পর যে বিষয়ে নকলের অভিযোগ করা হয়েছিলো তা শুধুই হয়রানি ছিলো বলে মন্তব্য করেন। ছবিটি নিয়ে যে নকলের অভিযোগ উঠেছিল তার নিষ্পত্তি হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন