পাল বংশের ছেলে মোশাররফ!

  

পিএনএস ডেস্ক : পাল বংশের ছেলে অশোক খুব মনোযোগ দিয়ে মূর্তি বানায়। তার বানানো মূর্তি অত্র এলাকায় হিন্দু সম্প্রদায়ের কাছে বেশ সমাদৃত। এলাকার ধনাঢ্য পরিবারের মেয়ে অলকাকে সে ভালোবাসে। কিন্তু অলোকা কোনোভাবেই তাকে পাত্তা দেয় না।

এরই মধ্যে এলাকার সাধন অশোকের কাছে আসে, তার ভালোবাসার মানুষের ছবি নিয়ে একটি মূর্তি বানিয়ে দেওয়ার জন্য। হারিয়ে যাওয়া ভালোবাসার মানুষকে তিনি মূর্তি বানিয়ে রেখে দেবেন চোখের সামনে। এতেই অশোকের জন্য ঘটে বিপত্তি।

ভালোবাসার মানুষের মূর্তি বানিয়ে রাখা যায়? এই চিন্তা থেকে অশোক তার ভালোবাসার মানুষ অলকার মূর্তি বানাতে থাকে। এক সময় যে মূর্তিই বানাতে যায় অশোক, সেখানেই অলকাকে সে আবিস্কার করতে থাকে। তার বাবা ছেলের এমন উদাস অবস্থা দেখে বিয়ে করিয়ে দেয়। ঘরে আসে সুন্দরী বউ কল্যাণী।

বউয়ের প্রতি অশোকের তেমন মনোযোগ নেই বললেই চলে। বউ কল্যাণী তার স্বামীর সেবা থেকে মুখ ফিরিয়ে নেয়নি। একদিন রাতের বেলা অশোক অলকার একটি মূর্তি বানাতে থাকে, সেটা এসে দেখে ফেলে কল্যাণী। এরপরই গল্পের মোড় নেয় অন্যদিকে। এমনি গল্পে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘পুতুলের সংসার’। নাটকে অশোক চরিত্রে মোশাররফ করিম, অলকা চরিত্রে মিম মানতাসা, কল্যাণীর চরিত্রে নুসরাত জান্নাত রুহী এবং সাধনের চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদ ইকবাল মার্শাল।

সম্প্রতি মুন্সিগঞ্জের শ্রীনগরের একটি পাল বাড়িতে নাটকটির শুটিং সম্পন্ন হয়। মো. জুয়েল ইসলামের গল্প-ভাবনায় এটি নির্মাণ করেছেন মাসুদ আল জাবের। নাটকটি প্রচার হবে পূজার বিশেষ অনুষ্ঠানমালায় বাংলাভিশনে।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech