তুলসী গাছে অলৌকিক জবা ফুল!

  

পিএনএস ডেস্ক : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার একটি বাড়ির তুলসী গাছে জবা ফুল ফুটেছে! এলেঙ্গা পৌরসভার বানিয়াবাড়ী গ্রামের শিবু সাহা নামে এক ব্যক্তির বাড়িতে এ দৃশ্য দেখা গেছে। গাছটি দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছেন অসংখ্য মানুষ।

গত বৃহস্পতিবার সকালে শিবু সাহার বাড়ির উঠোনে তুলসী গাছে জবা ফুল ফোটে। সম্পা সাহা নামে এক নারী জানান,সেদিন সকালে তিনি সাদা জবা গাছের গোড়ায় পাঁচটি লাল জবা ফুল দেখতে পান। ফুলগুলো হাতে নিয়ে তিনি বাড়ির লোকজনকে জানান। কারণ, সেখালে লাল জবার কোনো গাছ ছিল না।

পরে বাড়ির লোকজন বাইরে এসে সাদা জবার গাছে লাল জবা ফুঁটে থাকতে দেখেন। আশে পাশে দেখতে গিয়ে তারা লক্ষ করেন জবা গাছের পাশে বেড়ে ওঠা একটি তুলসি গাছেও জবা ফুল ফুটে আছে।

বিষয়টি গ্রামে ছড়িয়ে পড়লে সকাল থেকেই হাজার হাজার মানুষ তুলসি গাছে ফোঁটা ফুল দেখতে শিবু সাহার বাড়িতে ভিড় করে। গতকাল শুক্রবারও শিবুর বাড়িতে লোকসমাগম হয় ফুল গুলো দেখতে।

সরেজমিনে গিয়েও দেখা গেছে, তুলসি গাছে একটি সাদা জবা ফুটে আছে। হিন্দু ধর্মের লোকজন তাদের মনের আশা পূরনের জন্য মোম ও আগরবাতি জ্বালিয়ে সেখানে পুজা করছেন। একজন নারীকে সেখানে মিষ্টি রাখতে দেখা গেছে।

শিবু সাহা জানান, ঘটনাটি অলৌকিক। এর আগে তাদের বাড়িতে কখনো এমন ঘটনা ঘটেনি। তুলসি গাছে জবা ফুল দেখে মানুষের ভিড় লেগেছে তার বাড়িতে। সেটি সামলাতে বেগ পেতে হচ্ছে তাদের।
এ ব্যাপারে সরকারি শামসুল হক কলেজের জীববিদ্যা বিভাগের অধ্যাপক পদ্মা রাণীপাল বলেন, ‘বিষয়টি আমি জানি না। যেহেতু তুলসি গাছে জবা ফুল ফুটেছে, সেটি না দেখে মন্তব্য করা যাবে না।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech