ট্রেন দুর্ঘটনা নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

  

পিএনএস ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এখন পর্যন্ত ১৬ জন নিহত ও শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। মর্মান্তিক এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচার) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়া দুর্ঘটনায় আহতদের যথাযথ চিকিৎসার আহ্বান জানিয়ে আশু আরোগ্য কামনা করেন। মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে নিসচার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, সড়কের ওপর চাপ কমাতে রেল ও নৌপথের পরিধি সম্প্রসারিত করে একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে সরকার যখন নানা উদ্যােগের কথা বলছে তখন এ ধরনের দুর্ঘটনা ঘটলো। এ দুর্ঘটনা প্রমাণ করে দেশের রেল যোগাযোগ ব্যবস্থার আরো আধুনিকায়ন দরকার। একটা ট্রেনে অনেক যাত্রী থাকে। তাই সকলের জীবনের নিরাপত্তায় ট্রেনের চালকসহ সংশ্লিষ্টদের আরো দায়িত্বশীল হওয়া দরকার।

প্রসঙ্গত, সোমবার রাত পৌনে ৩টার দিকে কসবার মন্দভাগ এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশিতা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী উদয়ন এক্সপ্রেসের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech