বিয়ে না করে সন্তান অভিনেত্রীর, এখন শুধু....!

  15-01-2020 07:05PM

পিএনএস ডেস্ক : বরাবরই সাহসিনী, স্পষ্টবাদী, আপোস না করা দৃঢ়চেতা অভিনেত্রী নীনা গুপ্ত।বলিউডে এক সবচেয়ে আলোচিত ছিল ক্রিকেটার ভিভ রিচার্ডের সঙ্গে তার উন্মুক্ত সম্পর্ক। আশির দশকে তাদের সেই সম্পর্ক নিয়ে চর্চা কম হয়নি। ১৯৮৯ সালে ভিভের মেয়ে মাসাবার জন্ম দেন নীনা। কিন্তু ভিভ বা নীনা কেউই বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চাননি। ফলে সিঙ্গল মাদার হিসাবেই মাসাবাকে বড় করে তুলেছেন নীনা।

তবে এত বছর পেরিয়ে এসে অতীতে নিজের সেই সিদ্ধান্তের জন্য আফসোসের সুর অভিনেত্রীর গলায়। সম্প্রতি ‘মুম্বাই মিরর’-কে দেওয়া একটি সাক্ষাৎকারে নীনা বলেন, যদি কোনওভাবে সেই সময়ে ফিরে যেতে পারতেন তাহলে বিয়ে না করে সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত কখনই নিতেন না।

তার কারণ হল, একটি শিশুর জন্য বাবা-মা দু’জনের স্নেহই খুব গুরুত্বপূর্ণ। মাসাবা সে সমস্ত আনন্দ থেকে বঞ্চিত হয়েছে। নীনা বলেন, ‘‘মাসাবাকে আমি একা বড় করেছি, ওর সঙ্গে আমার ও ভিভ—দু’জনের সম্পর্কই ভাল। কিন্তু জানি ওর শৈশব সুখের হয়নি।’’

শুধু তাই নয়, নীনার দাবি, সিঙ্গল মাদার ও তার সন্তানকে সমাজ কখনই ভাল চোখে দেখে না। ফলে সারাজীবন তাদের অনেক কঠিন পরিস্থির সম্মুখীন হতে হয়।

জীবনে দীর্ঘদিন একা কাটিয়েছেন নীনা। তবে মাসাবা বড় হয়ে যাওয়ার পর একাকীত্বে ভুগতে থাকেন তিনি। অবশেষে ২০০৮ সালে বিয়ে করেন ‘বাধাই হো’-র অভিনেত্রী। দিল্লির চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মিশ্রকে বিয়ে করেন তিনি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন