সানি দেওল নিখোঁজ!

  16-01-2020 05:15PM

পিএনএস ডেস্ক:বলিউডের জনপ্রিয় অভিনেতা সানি দেওল নিখোঁজ! দেয়ালে দেয়ালে বিজ্ঞপ্তি দিয়ে খোঁজা হচ্ছে এই বিজেপির সাংসদকে! এমন পোস্টার ছড়িয়ে পড়েছে ভারতের পাঞ্জাবের পাঠানকোটে। যা নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। আর এ নিয়ে আলোচন-সমালোচনা তুঙ্গে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের ঠিক আগে বিজেপিতে যোগ দেন বলিউড অভিনেতা সানি দেওল। কিছুদিনের মধ্যেই গুরুদাসপুর কেন্দ্রে তাকে প্রার্থী করে বিজেপি। সেই আসন থেকে জিতে সাংসদও হয়ে যান তিনি। দেশটির সংবাদ মাধ্যম জানায়, তারপর থেকে নিজের লোকসভা কেন্দ্রে কার্যত পা রাখেন নি বললেই চলে। আর তা নিয়ে জনমনে বেশ ক্ষোভ তৈরি হয়েছে।

জানা গেছে, বিতর্কের সূত্রপাত তার জয়ের পর কিছুদিনের মধ্যেই গুরপ্রীত সিং পালহেরি নামক এক লেখককে ওই কেন্দ্রে তার প্রতিনিধি মনোনয়ন করে দেন। তার হয়ে সমস্ত কাজের দেখভালের দায়িত্ব পালহেরিকে দিয়ে দেন এই অভিনেতা সাংসদ। এমনকী সংসদে হাজিরার ক্ষেত্রেও ন্যক্কারজনক রেকর্ড করে ফেলেন তিনি। গত জুন মাস থেকে আগস্ট মাস পর্যন্ত নতুন লোকসভার প্রথম অধিবেশন শুরু হয়। তখন তিনি সংসদে ২৮ দিন অনুপস্থিত ছিলেন। মাত্র ৯ বার সংসদে হাজিরা দেন তিনি।

ফলে তিনি নিখোঁজ বলে পোস্টার পড়েছে পাঞ্জাবের পাঠানকোটসহ রেল স্টেশনেও। এই পোস্টার কারা লাগিয়েছে সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে বিজেপি মনে করছে, বিরোধী কংগ্রেসের কর্মীদেরই কাজ এটি। এই অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস।

সানিকে নিজের কেন্দ্রে দেখা না গেলেও ঝাড়খণ্ড নির্বাচনের প্রচারে দেখা গিয়েছিল তাকে। করতারপুর করিডোরের উদ্বোধনের সময়েও হাজির ছিলেন তিনি। সানি দেওলের বিরুদ্ধে লোকসভা ভোটে ওই কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন সুনীল জাকর।

এই নিয়ে কংগ্রেসের নেতা তথা পাঞ্জাবের সাংসদ মনীশ তিওয়ারি বলেন, ‌সুনীল জাকরকে নির্বাচিত না করে গুরুদাসপুর একটা সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন