‘হ্যারি পটার’ খ্যাত ড্যানিয়েল র‌্যাডক্লিফ করোনায় আক্রান্ত!

  12-03-2020 11:19AM

পিএনএস ডেস্ক : ব্রিটিশ বংশোদ্ভুত জনপ্রিয় হলিউড অভিনেতা ‘হ্যারি পটার’ খ্যাত তারকা ড্যানিয়েল র‌্যাডক্লিফ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন! এরকম সংবাদ শিরোনাম ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিখ্যাত সেলিব্রেটিদের মধ্যে করোনায় প্রথম আক্রান্ত হিসেবে তার নাম উঠে আসায় টুইটারে শোরগোল পড়ে যায়।

অগণিত ভক্ত-অনুরাগীদের উৎকণ্ঠা শেষ করে জানানো হয়েছে, ‘হ্যারি পটার’ অভিনেতা করোনা ভাইরাসে আক্রান্ত হননি। টুইটারে এক ভুয়া টুইট ভাইরাল হয়ে গোটা নেট দুনিয়ায় শোরগোল পড়ে যায়।

কিন্তু কেন এই টুইট করা হলো? তার পেছনেও রয়েছে দারুণ যুক্তি।

সম্প্রতি ‘বিবিসি ব্রেকিং নিউজ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে টুইট বার্তা দেওয়া হয়, ‘ব্রেকিং: ড্যানিয়েল র‌্যাডক্লিফের করোনা ভাইরাস টেস্ট পজিটিভ। আক্রান্ত ঘোষিতদের মধ্যে তিনিই প্রথম বিখ্যাত ব্যক্তি যার শরীরে করোনা ভাইরাস ধরা পড়লো।’

এই একটি টুইট হাজার হাজার টুইটার ব্যবহারকারীকে বোকা বানিয়েছে। এর মধ্যে নামকরা সাংবাদিকরাও আছেন।

কারণ জাল অ্যাকাউন্টটির ইউজার নেম (ব্যবহারকারীর নাম) ছিল ‘বিবিসি নিউজ টুনাইট’। এতে ব্রিটিশ সংবাদ সংস্থা বিবিসির লোগো ব্যবহার করা হয়েছে। যদিও এমন ভুয়া খবর ছড়ানোর কারণে এটি সাসপেন্ড করেছে টুইটার কর্তৃপক্ষ।

এমন গুঞ্জবের সঙ্গে জড়িত কয়েকজনের সঙ্গে যোগাযোগ করেছে বাজফিড। তাদের দাবি, টুইটটি তিন লাখ ইমপ্রেশন্স তৈরি করেছিল। অ্যাকাউন্টটির পেছনে থাকা একজন সদস্য জানান, ঠাট্টার ছলে গুজবটি ছড়িয়ে দেওয়া হয়েছে।

তারকা বেছে নেওয়ার প্রক্রিয়া সম্পর্কে দলটি জানায়, ‘আমরা এমন একজনকে চেয়েছিলাম যিনি বিখ্যাত কিন্তু বিশ্বাসযোগ্য যেন লাগে। তাই খুব বেশি উন্মাদনা হয় এমন তারকার কথা ভাবিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন