জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিচারকদের তালিকা প্রকাশ

  06-08-2020 05:01PM

পিএনএস ডেস্ক: চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। ১৯৭৫ সাল থেকে প্রতি বছর চলচ্চিত্রের বিভিন্ন শাখায় রাষ্ট্রীয়ভাবে এই পুরস্কার প্রদান করা হচ্ছে। এরইমধ্যে ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। গঠন করা হয়েছে জুরি বোর্ড।

তথ্য মন্ত্রণালয় সম্প্রতি ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্য থেকে পুরস্কার প্রদানের জন্য ১৩ সদস্যের জুরি বোর্ড গঠন করেছে। এতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জাহানারা পারভিন। অন্য সদস্যরা হলেন মোহাম্মদ নজরুল ইসলাম (যুগ্মসচিব তথ্য মন্ত্রণালয়), নুজাত ইয়াসমিন (ব্যবস্থাপক, এফডিসি), মোহাম্মদ নিজামুল কবির (মহাপরিচালক ফিল্ম আর্কাইভ)। হাবিবা রহমান (চেয়ারম্যান, চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), জসিম উদ্দিন (বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান)।

এছাড়াও আছেন চলচ্চিত্র অভিনেত্রী সুচরিতা, চলচ্চিত্র পরিচালক শাহ আলম কিরণ, সংগীতশিল্পী মোহাম্মদ খোরশেদ আলম, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন।

প্রথমবার তালিকায় থাকা তিনজন সদস্য জুরি বোর্ডে থাকতে অপরাগতা প্রকাশ করলে তাদের পরিবর্তে নতুন সদস্য হিসেবে যুক্ত হয়েছেন গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান, চিত্রগ্রাহক জাহাঙ্গীর হোসেন মিন্টু (জেড এইচ মিন্টু) এবং অভিনেতা রিয়াজ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন