হাসপাতালের ডেঙ্গু সেলে ঠাঁই নাই

  


পিএনএস ডেস্ক: ডেঙ্গু সে‌লের ওয়ার্ড, ওয়া‌র্ডের মে‌জে, বারান্দা, এমন‌ কী লিফ‌টের সাম‌নের ফাঁকা জায়গা‌তেও পাতা হ‌য়ে‌ছে ডেঙ্গু রোগীদের বিছানা। অন্যান্য ওয়ার্ডগু‌লো‌তে রোগীর সংখ্যা কম হ‌লেও ডে‌ঙ্গু সে‌লে যেন ঠাঁই নেই অবস্থা। সোমবার দুপুরে ঢাকা মেডিকেলের নতুন ভব‌ণের ডে‌ঙ্গেু সে‌লে এমন অবস্থা দেখা গেছে। দেখা যায় ডেঙ্গু সে‌লে ব্লাড টে‌স্টের রি‌পোর্ট সংগ্রহ ও সেম্পল কা‌লেকশা‌নে অপেছক্ষা কর‌ছেন শ‌ত শ‌ত রোগী। কেউ রি‌পোর্ট সংগ্রহ আবার কেউ অপেটক্ষা কর‌ছেন সেম্পল কা‌লেকশনের লাইনেন।

সাত তলায় অতিরিক্ত বেড নম্বর ৩ এ চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগী জাফরের সাথে কথা হ‌লে সে জানায়, গত সাতদিন আগে চিকিৎসা নেয়ার জন্য ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন। তার ব্লাডের প্লাটিলেট এখন ১০ হাজা‌রের নিচে নেমে এসেছে। চিকিৎসকরা তাকে জানিয়েছেন, শীঘ্রই তার অবস্থার উন্নতি হবে। আজকে ও এক ব্যাগ ব্লাড দেয়ার কথা রয়েছে তার।

ঢাকা মেডিকে কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম না‌ছির উদ্দীন জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেলে ২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজন দেড় বছরের শিশু এবং একজন নারী। তি‌নি ব‌লেন, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছে ১৮৩ জন ডেঙ্গু রোগী। অপরদিকে একই সময়ে বাসায় ফি‌রে‌ছে ৩০৮ জন।

নাসির উদ্দিন বলেন, এখন পর্যন্ত আমাদের ডেঙ্গু সে‌লে যে পরিমাণ রোগী আছেন তাতে নতুন ভবণে যাওয়ার প্রয়োজন পড়বে না। যদি একান্তই প্রয়োজন হয় আমরা ডেঙ্গু রোগীদের নব‌নি‌র্মিত ভব‌ণে ভর্তি শুরু করব।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech