বিয়ের পরে যেসব খাবার খাবেন

  



পিএনএস ডেস্ক: বিয়ে মানেই নতুন একটি জীবন। বিয়ের পরে অনেকরকম পরিবর্তন আসে জীবনযাপনের ক্ষেত্রে। ভিন্ন পরিবেশ ও খাদ্যাভ্যাসের দু’জন মানুষ একসঙ্গে থাকতে শুরু করলে এমন হওয়াটাই স্বাভাবিক। আসে মানসিক পরিবর্তনও। মূলত হরমোনের পরিবর্তনই এর পেছনে দায়ী। বিয়ের পরে শরীর ঠিক রাখতে খেতে হবে নির্দিষ্ট কিছু খাবার। জেনে নিন বিয়ের পরে কোন খাবারগুলো পাতে রাখবেন-

ডিম
শরীরের ক্লান্তি দূর করতে ডিমের বিকল্প নেই। তাই আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় ডিম অবশ্যই রাখবেন। সম্ভব হলে ডিম সেদ্ধ করে খান।

রসুন
রসুনের রয়েছে অনেক গুণ। এটি ক্লান্তি দূর করে। যৌন উদ্দীপনা ধরে রাখে। এছাড়াও শরীরে রক্ত প্রবাহ ঠিক রাখে। তাই প্রতিদিন অন্তত দুই কোয়া রসুন থাকুক পাতে।

দুধ
ফ্যাট জাতীয় খাবার এড়িয়ে চলতে চান সবাই। অনেকেই মনে করেন দুধ মোটেই শরীরের পক্ষে ভালো নয়। কিন্তু মাখন তোলা দুধ খান, প্রতিদিন। এতে প্রয়োজনীয় খনিজ, ভিটামিন থাকে।

মধু
সকালে গরম পানির সঙ্গে লেবুর রস আর মধু খান। এতে শরীর ও ত্বক ভালো থাকবে।

কফি
কফির মধ্যে থাকা ক্যাফেইন শারীরিক মিলনের ইচ্ছা জাগায়। তাই কফি অবশ্যই খান। ব্ল্যাক কফি খেতে পারলে আরও ভালো।

কলা
কলায় আছে ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। ভিটামিন বি ও পটাশিয়াম মানবদেহের যৌনরস উৎপাদন বাড়ায়। আর কলায় রয়েছে ব্রোমেলিয়ানও। যা শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতেও সহায়ক। আর সর্বোপরি কলায় রয়েছে প্রচুর পরিমাণ শর্করা যা দেহের শক্তি বৃদ্ধি করে।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech