বড় শয়তান আমেরিকাই এখনও ইরানের প্রধান শত্রু: বিপ্লব বার্ষিকীর ইশতেহার - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

বড় শয়তান আমেরিকাই এখনও ইরানের প্রধান শত্রু: বিপ্লব বার্ষিকীর ইশতেহার

  

পিএনএস ডেস্ক : ইরানের এক হাজার শহর ও চার হাজার গ্রামে আজ (রোববার) ইসলামি বিপ্লব বার্ষিকীর শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নিয়েছেন দেশের লাখ-কোটি মানুষ। আজকের শোভাযাত্রা ও সমাবেশে অংশগ্রহণকারীরা প্রতি বছরের মতো এবারও একটি ইশতেহার প্রকাশ করেছেন।

এই ইশতেহারে বলা হয়েছে, আমেরিকা হচ্ছে বড় শয়তান এবং এই বড় শয়তানই এখন ইরানের প্রধান শত্রু। পরমাণু সমঝোতার কোনো কোনো ধারা লঙ্ঘনের জন্য মার্কিন সরকারের তীব্র নিন্দা জানানো হয়েছে ওই ইশতেহারে।

সেখানে আরও বলা হয়েছে, ইউরোপের কোনো কোনো নেতা আমেরিকার আধিপত্যকামী নীতি অনুসরণ করে বিদ্বেষী আচরণ করছে যা অত্যন্ত নিন্দনীয়। বিক্ষোভকারীরা ইরানের জাতীয় স্বার্থ পরিপূর্ণভাবে নিশ্চিত করতে ইরান সরকারের প্রতি আহ্বান জানান। আজকের ইশতেহারে তারা আরও বলেছেন, সাম্রাজ্যবাদী গোষ্ঠী ও তাদের মিত্রদের নানা অপকর্ম বিশেষকরে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহসী পদক্ষেপ নিতে হবে।

আজকের শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের ইশতেহারে বলা হয়, ইরানের ইসলামি সরকারের উন্নয়ন ও অর্জনগুলো আজ গোটা বিশ্বের মুসলমান ও মজলুমদের জন্য গর্ব এবং তা বিশ্ব মানবতার মুক্তির দিশারী হিসেবে কাজ করছে।

ইরানের বিপ্লব বার্ষিকীর গণইশতেহারে ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামের প্রতি সমর্থন জানানোর পাশাপাশি বায়তুল মুকাদ্দাসকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে প্রতিষ্ঠার ষড়যন্ত্রের নিন্দা জানানো হয়েছে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech