দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ইসরাইলের প্রধানমন্ত্রী - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ইসরাইলের প্রধানমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আনুষ্ঠানিকভাবে ঘুষ, জালিয়াতি এবং আস্থা ভঙ্গের দায়ে অভিযুক্ত করার সুপারিশ করেছে দেশটির পুলিশ।

দুটি দুর্নীতির মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে কয়েক মাস ধরে তদন্ত চালানোর পর মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এ সুপারিশ করা হয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়, নেতানিয়াহুকে বিচারের আওতায় আনা হবে কিনা, সেই সিদ্ধান্ত নির্ভর করছে অ্যাটর্নি জেনারেলের ওপর। তিনিই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কর্তৃত্ব রাখেন।

তবে পুলিশের সুপারিশের পর নেতানিয়াহু অনেকটা অবজ্ঞার সুরে বলেন, তিনি ক্ষমতায় থাকছেন। পুলিশের ওই সুপারিশে তার কিছুই হবে না।

নেতানিয়াহু বলেন, আমি এ পর্যন্ত যা কিছু করেছি, তা ইসরাইল রাষ্ট্রের কল্যাণের জন্যই করেছি। ভবিষ্যতেও আমি একই কাজ করে যাব।

নেতানিয়াহুর বিরুদ্ধে দুটি দুর্নীতির মামলার তদন্ত চলছে। প্রথম মামলাটিতে এক ব্যবসায়ীকে রাজনৈতিক সুবিধা দেয়ার বিনিময়ে তিনি উপহার গ্রহণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

ইসরাইলের পুলিশ বলেছে, নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষগ্রহণ, প্রতারণা ও শপথ ভঙ্গের যথেষ্ট প্রমাণ রয়েছে। তিনি ঘুষ হিসেবে দুই লাখ ৮০ হাজার ডলার মূল্যের শ্যামপেন, সিগারেট, স্বর্ণালঙ্কার ও পোশাক নিয়েছেন।

নেতানিয়াহুর বিরুদ্ধে দ্বিতীয় মামলাটির অভিযোগে বলা হয়েছে, তার পক্ষে ইতিবাচক সংবাদ প্রচারে তিনি ইডিয়ট আক্সারোনট নামে একটি দৈনিকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। তিনি দৈনিকটিতে এমন ধরনের সংবাদ চেয়েছেন, যাতে তার বিরোধীরা দুর্বল হয়ে পড়ে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech