ধূমপান ছাড়তে খাঁচায় বন্দি মাথা, হতবাক শেবাগও!

  19-02-2018 01:03PM

পিএনএস ডেস্ক:ধূমপানের নেশা বড় খারাপ বস্তু। এই নেশা এমনই জিনিস যে, সহজে ছাড়া যায় না। আর এই নেশা ছাড়তেই নিজের মাথাকে খাঁচায় বন্দি করলেন এক ব্যক্তি। আর সেই কীর্তি দেখে হতবাক সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ।

রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেছেন শেবাগ। যেখানে দেখা যাচ্ছে, মাথায় তারের খাঁচা চাপিয়ে বসে আছেন এক ব্যক্তি। ধূমপান ছাড়ার উদ্দেশ্যেই ব্যক্তির এই কীর্তি। কিন্তু সত্যিই কি ওই ব্যক্তি এরকম কাজ করেছিলেন? নাকি মশকরা করে কেউ কোনও ভুয়া ছবি ছড়িয়েছে? যার ফাঁদে পড়েছেন খোদ শেহবাগও!

কিন্তু জানা যাচ্ছে, এ কোনও ভুয়া ছবি নয়। বরং সত্যিই তুরস্কের এই ব্যক্তি অভিনব পন্থা নিয়েছিলেন। ভদ্রলোকের নাম ইব্রাহিম ইউসেল। মনের জোরেই নাকি ধূমপান ছাড়া যায়। কিন্তু নিজের উপর সে ভরসা ছিল না ইব্রাহিমের। ফলত এই বিকল্প ব্যবস্থা।

মাথার সাইজের একটি তারের খাঁচা বানিয়ে ফেলেন তিনি। সেটিই হেলমেটের মতো চাপিয়ে নেন। ওপরে তালা দেওয়ার ব্যবস্থা আছে। চাবিটি থাকছে স্ত্রী নয়, কন্যার কাছে। পানিপান করছেন স্ট্র দিয়েই। আর খাবার খাওয়ার জন্য পরিবারের সদস্যরাই তালা খুলে দিচ্ছেন। দেখতে একটু খারাপ লাগলেও, সিগারেট ছাড়ার আর কোনও উপায় খুঁজে পাননি তিনি।

বেশ কিছুদিন আগেই এ কাজ করেছিলেন তিনি। সম্প্রতি তা নিয়ে ফের শোরগোল পড়ে নেটদুনিয়ায়। নজরে আসে শেবাগেরও। সেই ছবি টুইট করে তিনি লিখেছেন, ‘একেই বলে অনুশাসনের মাত্রা। সিগারেট ছাড়ার জন্য যা দরকার তাই করতে হবে। আরে আপনি মানুষ তো, ধোঁয়া ছাড়া টেম্পো গাড়ি তো নয়।’ ধূমপান ছাড়ার পক্ষেই জোর দিয়েছেন তিনি। আর তার জন্য এই ছবিটিকেই টেনে এনেছেন শেহবাগ।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন