‘ভারতে এসে বিকিনি পরবেন না’

  18-03-2018 04:09PM

পিএনএস ডেস্ক : পর্যটকদের জন্য বিধি তৈরি করে দেওয়া ভারতীয় রাজনীতিতে নতুন নয়। কিছুদিন আগেই গোয়ার সংস্কৃতি নিয়ে পর্যটকদের কটাক্ষ করেছিলেন গোয়ার এক মন্ত্রী। এবার বিদেশি পর্যটকদের পোশাকবিধি তৈরি করে দিলেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী কেজে আলফোন্স।

পর্যটকদের জন্য কোড অফ কনডাক্ট তৈরি করে দিলেন তিনি। তাঁর দাবি, পর্যটকরা যেখানে যাচ্ছেন সেখানকার সংস্কৃতি মেনেই পোশাক পরতে হবে বলে উল্লেখ করেছেন তিনি। দেশীয় পর্যটকদের উদ্দেশেও একই বার্তা দিয়েছেন এই মন্ত্রী। একইসঙ্গে বিকিনি কালচারের প্রতিবাদ করেন তিনি। তাঁর দাবি, ভারতে মানুষ আশা করে না যে কেউ টু-পিস পরে ঘুরে বেড়াবে।

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি। বলেন, বিদেশে অনেকেই রাস্তায় বিকিনি পরে ঘুরে বেড়ায়। কিন্তু ভারতে এলে সাধারণ মানুষ আশা করেন না যে তাঁরা বিকিনি পরে ঘুরবেন। যে কোনও দেশে গেলে সেখানকার সংস্কৃতি সম্পর্কে ধারনা করে তবেই পোশাক পরা উচিৎ।

প্রত্যেক পর্যটকের স্থানীয় সংস্কৃতিকে সম্মান করা উচিৎ বলে মনে করেন তিনি। আলফান্সো আরও বলেন, ‘লাতিন আমেরিকায় মানুষ বিকিনি পরে। সেখানে সেটা ঠিকই আছে। আমার তাতে কোনও সমস্যা নেই। বলছি না যে ভারতে এসে শাড়ি পরতে হবে। এমন পোশাক পরুন যেটা নেওয়া যায়।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন