যুক্তরাষ্ট্রে হাইস্কুলে গুলিতে আহত ২, বন্দুকধারী নিহত

  21-03-2018 10:11AM


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের একটি উচ্চবিদ্যালয়ে এলোপাতাড়ি গুলি চালিয়ে দুই শিক্ষার্থী আহত করার পর নিরাপত্তাপ্রহরীদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক বন্দুকধারী নিহত হয়েছেন।

অস্টিন ডব্লিউইয়াট রোলিনস নামে ১৭ বছর বয়সী বন্দুকধারী একস্কুল ছাত্রী ও ছাত্রকে গুলি করে আহত করেছেন। রোলিনসের সঙ্গে ওই মেয়েটির আগে থেকেই সম্পর্ক ছিল বলে জানালেন শেরিফ টিম ক্যামেরন।-খবর বিবিসি অনলাইনের।

ফ্লোরিডার হাইস্কুলে বন্দুক হামলার রেশ না কাটতেই ফের একই ধরনের ঘটনা ঘটল। ওয়াশিংটন ডিসির দক্ষিণ-পূর্বে ৬৫ মাইল দূরে সেন্ট মেরি কাউন্টির গ্রেট মিলস উচ্চবিদ্যালয়ে মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

কাউন্টি শেরিফ টিমোথি ক্যামেরন মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেন, স্কুলের কার্যক্রম শুরুর কিছুক্ষণের মধ্যেই এক শিক্ষার্থী অপর এক ছাত্র ও এক ছাত্রীকে গুলি করে। পরে এক নিরাপত্তারক্ষী ওই শিক্ষার্থীকে থামাতে তার দিকে গুলি ছোড়ে।

তিনি বলেন, ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীর সঙ্গে গোলাগুলির একপর্যায়ে বন্দুকধারী শিক্ষার্থী গুলিবিদ্ধ হয় এবং পরে মারা যায়। নিরাপত্তারক্ষী অক্ষত আছেন। তবে গুলিবিদ্ধ অন্য দুই শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

সরকারি ওই স্কুলের শিক্ষার্থী সংখ্যা প্রায় ১৬০০। পুলিশ প্রহরায় তাদের কাছের আরেকটি স্কুলে নিয়ে গিয়ে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

ম্যারিল্যান্ডের গভর্নর ল্যারি হোগান উদ্বেগ প্রকাশ করে বলেন, এতে প্রার্থনাই যথেষ্ট নয়। আজকের এই ভয়ঙ্কর ঘটনাই বলে দিচ্ছে, স্কুলের নিরাপত্তা নিয়ে আলাপ-আলোচনা থেকে যাওয়া উচিত হবে না।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন