‘সৌদি ও আমেরিকা অনুতপ্ত হবে’

  24-04-2018 03:09PM

পিএনএস ডেস্ক : ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনীর সেন্ট্রাল কমান্ড আলাদা বিবৃতিতে ঘোষণা করেছে, খুব শিগগিরই সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের নেতা সালেহ সামাদকে হত্যার কঠোর জবাব দেওয়া হবে। আলাদা বিবৃতিতে আরও বলা হয়েছে, আগ্রাসী সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত এবং বড় শয়তান আমেরিকা সহ তাদের মিত্রদের উচিত ইয়েমেনের পক্ষ থেকে দাঁতভাঙা জবাবের জন্য প্রস্তুতি নেয়া।

বিবৃতিতে বলা হয়, সালেহ সামাদকে হত্যার মাধ্যমে ইয়েমেনি জনগণের প্রতিরোধ স্পৃহা ও দৃঢ়তা নষ্ট করা যাবে না। ইয়েমেনের সরকার ও জনগণ শত্রুদের আগ্রাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখবে বলে ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনীর সেন্ট্রাল কমান্ড জানিয়েছে। এর আগে হুথি আনসারুল্লাহ ও সর্বোচ্চ জাতীয় রাজনৈতিক পরিষদও বলেছে, সালেহ সামাদকে হত্যার ঘটনা বিনা জবাবে পার পাবে না।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, সৌদি আরব ও আমেরিকা এই হত্যাকাণ্ডের জন্য অনুতপ্ত হবে। বিবৃতিতে বলা হয়, আগ্রাসীদের ওপর পাল্টা আঘাত হানার অধিকার আমাদের রয়েছে। ক্ষেপণাস্ত্রের সাহায্যে জবাব দেওয়ারও ইঙ্গিত দেওয়া হয়েছে ওই বিবৃতিতে।

গত বৃহস্পতিবার সৌদি আরবের বিমান হামলায় ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ সামাদ শাহাদাৎবরণ করেছেন। তবে তার শাহাদাতের খবরটি সোমবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। সালেহ সামাদের শাহাদাতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশব্যাপী তিন দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে সর্বোচ্চ রাজনৈতিক পরিষদ। সালেহ সামাদের হত্যাকাণ্ড বিনা জবাবে পার পাবে না বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

২০১৬ সালের ৬ আগস্ট থেকে ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী নেতা সালেহ সামাদ।

২০১৫ সালের মার্চ মাস থেকে দারিদ্রপীড়িত প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।

পিএনএস/জে এ /

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন