‘ইয়েমেনি নেতা সালেহ সামাদ শাহাদাৎপিপাসু ছিলেন’

  25-04-2018 03:18PM

পিএনএস ডেস্ক : লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইয়েমেনের সর্বোচ্চ জাতীয় রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ আলী সামাদ ছিলেন সাহসী ও দায়িত্বপরায়ণ নেতা। তিনি সব সময় যুদ্ধের ময়দানে উপস্থিত থাকতেন। তার মধ্যে শহীদ হওয়ার বাসনা কাজ করতো।

ইয়েমেনের জনপ্রিয় ও প্রভাবশালী সংগঠন আনসারুল্লাহর মহাসচিব আব্দুল মালেক বদরউদ্দিন আল হুথি'র কাছে পাঠানো এক বার্তায় তিনি এসব কথা বলেন।

লেবাননের হিজবুল্লাহ নেতা তার বার্তায় ইয়েমেনের জনগণ, সরকার ও শহীদের পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা জানান। একইসঙ্গে সালেহ সামাদ আল্লাহর পথে শহীদ হতে পারায় সবাইকে অভিনন্দনও জানান তিনি।

এর আগে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি ইয়েমেনি নেতাকে হত্যার নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, তিন বছরের বেশি সময় ধরে সৌদি আরবের সর্বাত্মক আগ্রাসনের মোকাবেলায় প্রতিরোধ চালিয়ে যাচ্ছে সাহসী ও ধৈর্যশীল ইয়েমেনি জাতি। তারা তাদের জিহাদ ও প্রতিরোধের পুরস্কার খুব শিগগিরই পাবেন।

গত বৃহস্পতিবার সৌদি আরবের বিমান হামলায় ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ সামাদ শাহাদাৎবরণ করেছেন। তবে তার শাহাদাতের খবরটি সোমবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। সালেহ সামাদের শাহাদাতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশব্যাপী তিন দিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে সর্বোচ্চ রাজনৈতিক পরিষদ। সালেহ সামাদের হত্যাকাণ্ড বিনা জবাবে পার পাবে না বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

২০১৬ সালের ৬ আগস্ট থেকে ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী নেতা সালেহ সামাদ।

২০১৫ সালের মার্চ মাস থেকে দারিদ্রপীড়িত প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন